বিশ্ব

করোনাভাইরাস: বিয়ে পিছিয়ে দিতে যুগলদের অনুরোধ

করোনাভাইরাস: বিয়ে পিছিয়ে দিতে যুগলদের অনুরোধ
TOPSHOT - A vehicle believed to contain French citizens after their evacuation from the Chinese city of Wuhan, arrives at The Vacanciel Holiday Resort in Carry-le-Rouet, near Marseille, southern France on January 31, 2020, following their repatriation from the coronavirus zone. - A plane carrying around 200 French citizens evacuated from the Chinese city of Wuhan, epicentre of the coronavirus outbreak, landed near Marseille, AFP reporters onboard the aircraft said. The passengers, who will be placed in quarantine at a seaside holiday camp for two weeks, applauded as the plane touched down at the Istres military base. None have shown any symptoms of the virus that has killed 213 people and infected nearly 10,000 in mainland China, prompting the World Health Organization to declare a global emergency. (Photo by GERARD JULIEN / AFP)

করোনাভাইরাস: বিয়ে পিছিয়ে দিতে যুগলদের অনুরোধ ।। করোনাভাইরাসের মহামারী নিয়ন্ত্রণে যুগলদের বিয়ের সময় পিছিয়ে দিতে বলেছে চীন সরকার। এছাড়া সংক্ষিপ্ত সময়ে অন্ত্যেষ্টিক্রিয়া শেষ করতে পরিবারগুলোর প্রতি আহ্বান জানানো হয়েছে।এমন এক সময় এই আহ্বান এসেছে যখন এই প্রাণঘাতী ভাইরাসের মৃত্যুর সংখ্যা ২৫৯ জনে গিয়ে দাঁড়িয়েছে। আক্রান্ত হয়েছেন ১২ হাজার।

দেশটির নাগরিক বিষয়ক মন্ত্রণালয় এক বিবৃতিতে বলছে, চলতি বছরের ২ ফেব্রুয়ারি কোথাও বিয়ের নিবন্ধন কিংবা ঘোষণা হয়ে থাকলে তা বাতিল করতে পরামর্শ দেয়া হচ্ছে। আর পরিস্থিতি অন্যদের বোঝাতে অনুরোধ জানানো হচ্ছে।

বিয়ের জন্য এ বছরের ২ ফেব্রুয়ারিকে সৌভাগ্যের দিন বলে আখ্যায়িত করা হচ্ছে। কারণ এ দিনের সংখ্যা ক্রম হচ্ছে ‘০২০২২০২০’। সামনে ও পেছন থেকে পড়লে এই সংখ্যাকে একই মনে হচ্ছে।

এর আগে বেইজিং, সাংহাই ও অন্যান্য শহরগুলোতে এই দিনে বিয়ের প্রস্তাব দেয়া হয়েছে। যদিও অফিস বন্ধ থাকায় রোববারে তা সম্ভব হচ্ছে না।

মন্ত্রণালয় জানাচ্ছে,করোনাভাইরাস: বিয়ে পিছিয়ে দিতে যুগলদের অনুরোধ করে বলা হয়েছে  বিয়ে পরামর্শ সেবা তারা আপাতত স্থগিত রাখা হয়েছে। কাজেই লোকজনকে বিয়ের ভোজ আয়োজন না করতে পরামর্শ দেয়া হচ্ছে। লোকজনের জড়ো হওয়া এড়িয়ে যেতে খুবই সাধারণ ও তৎপরতার সঙ্গে অন্ত্যেষ্টিক্রিয়া শেষ করতে হবে।

এছাড়া যত দ্রুত সম্ভব মরদেহ ভস্মীভূত করে ফেলতেও বলা হয়েছে। অন্ত্যেষ্টিক্রিয়ার সময় কর্মীদের সুরক্ষা পোশাক পরে এবং সংক্রমণ এড়াতে তাপমাত্রা পরীক্ষা করে নিতেও বলা হয়েছে।

 

আরও পড়ুনঃ

সর্বশেষ সংবাদ                                 

কানাডার সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com 

cbna24-7th-anniversary
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published.

1 × 2 =