বিশ্ব

করোনাভাইরাস: সর্বোচ্চ ঝুঁকির ৩০ দেশের তালিকায় নেই বাংলাদেশ

করোনাভাইরাস: সর্বোচ্চ ঝুঁকির ৩০ দেশের তালিকায় নেই বাংলাদেশ

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণে সবচেয়ে বেশি ঝুঁকিপূর্ণ ৩০টি দেশ বা অঞ্চলের একটি তালিকা প্রকাশ করা হয়েছে। এতে প্রথম ২০টি দেশের তালিকায় প্রতিবেশী ভারত ও মিয়ানমারের নাম থাকলেও নাম নেই বাংলাদেশের। সম্প্রতি জার্মানির হামবোল্ট ইউনিভার্সিটি ও রবার্ট কচ ইনস্টিটিউটের এক গবেষণায় এমন তথ্য উঠে এসেছে।

গত বছরের শেষ দিকে চীনের হুবান রাজ্যের উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে রবিবার পর্যন্ত ৮১১ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও কয়েক হাজার মানুষ। ইতোমধ্যে চীনের সীমানা পেরিয়ে বিশ্বের বিশের অধিক দেশে ছড়িয়ে পড়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি ঝুঁকিতে রয়েছে থাইল্যান্ড, জাপান ও দক্ষিণ কোরিয়া।

থাইল্যান্ডে ও জাপানে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৫ জন। আর দক্ষিণ কোরিয়ায় ২৪ জন। ঝুঁকিতে শীর্ষ ২০টি দেশের মধ্যে অন্যগুলো হলো হংকং (২৫), তাইওয়ান (১৬), যুক্তরাষ্ট্র (১২), ভিয়েতনাম (১০), মালয়েশিয়া (১২), সিঙ্গাপুর (৩০), কম্বোডিয়া (০১), অস্ট্রেলিয়া (১৫), ইন্দোনেশিয়া (০০), ম্যাকাও (১০), ফিলিপাইন (০৩), রাশিয়া (০২), কানাডা (০৭), ভারত ০৩), জার্মানি (১৩), সংযুক্ত আরব আমিরাত (০৫) ও মিয়ানমার (০০)।

আরও পড়ুনঃ

সর্বশেষ সংবাদ                                 

কানাডার সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com 

cbna24-7th-anniversary
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published.

14 − eight =