প্রবাসের সংবাদ ফিচার্ড

জমকালো আয়োজনে অল ইউরোপ বাংলাদেশের দ্বিতীয় মেয়াদের কমিটির অভিষেক

জমকালো আয়োজনে অল ইউরোপ বাংলাদেশের দ্বিতীয় মেয়াদের কমিটির অভিষেক

ফারুক আহাম্মেদ মোল্লা, বেলজিয়াম থেকে।। বেলজিয়ামে জমকালো আয়োজনে অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের দ্বিতীয় মেয়াদের কমিটির অভিষেক অনুষ্ঠিত হয়েছে। ইউরোপে বসবাসরত প্রবাসী সাংবাদিক, রাজনৈতিক, সামাজিক ও আঞ্চলিক সংগঠনের নেতারা এতে যোগ দিয়ে প্রবাসে সাংবাদিকতার গুরুত্ব তুলে ধরেন।

রবিবার ব্রাসেলসের স্থানীয় একটি বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের নির্বাচিত সভাপতি ফয়সাল আহমেদ দ্বীপ। অনুষ্ঠানটি পরিচালনা করেন সাধারণ সম্পাদক ফারুক আহমেদ মোল্লা ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেলজিয়ামে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মাহবুবহাসান সালেহ।

রাষ্ট্রদূত তার বক্তব্যে, দেশীয় মিডিয়ার পাশাপাশি স্ব স্ব দেশের স্থানীয় মিডিয়ার সাথে যুক্ত হয়ে কমিউনিটির বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরার পরামর্শ দেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের প্রধান উপদেষ্টা শরিফ আল মমিন, স্থানীয় কমিউনিটি নেতা সিদ্দিকুর রহমান, রাসেল মোল্লা, মানিক পাল, ইমতিয়াজ আহমেদ তাজু, খালেদ মিনহাজ, আশীক আহমেদ বাপী, হারুন অর রসিদ ও বেলগো-বাংলা কালচারাল অ্যাসোসিয়েশনের সদস্য বিন্দু, ইতালির বিশিষ্ট ব্যবসায়ী মজিবুর রহমান সরকার, প্রাগের মামুন হাসান, ফ্রান্সের তাপস বড়ুয়া রিপনসহ ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগত কমিউনিটি এবং ব্যবসায়ী নেতৃবৃন্দ।

এসময় বক্তারা ২০১৬ সালে প্রতিষ্ঠিত সংগঠনটির ভূয়সী প্রশংসা করে সামনের দিনগুলোতে সবধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করেন। দ্বিতীয় পর্বে স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়। অনুষ্ঠানে পাঁচজন গুণী মানুষকে সম্মাননা এবং তিনজনকে ২০২১ সালের ইউরোপ সেরা সাংবাদিক নির্বাচিত করে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

তারা হলেন, ইতালীর আরটিভির প্রতিনিধি আসলামুজ্জামান, সময় টিভির স্পেন প্রতিনিধি সাইফুল আমিন ও ডেইলি স্টারের পর্তুগাল প্রতিনিধি রাসেল আহম্মেদ। উল্লেখ্য, গত এপ্রিলে করোনা পরিস্থিতি বিবেচনায় অনলাইনে সরাসরি কণ্ঠ ভোটের মাধ্যমে আগামী দু’বছরের জন্য চলতি কমিটির সভাপতি এবং সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছিল।

 

 

এসএস/সিএ

সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

আপনার মতামত দিন