বিশ্ব

দিল্লির সহিংসতায় বাংলাদেশিরা!

দিল্লির শ্যামাপুরিতে যে সহিংসতার ঘটনা ঘটে সেখানে ১৫ জন বাংলাদেশি জড়িত ছিলেন বলে অভিযোগ করেছে দেশটির তদন্তকারী সংস্থা।

দিল্লির সহিংসতায় বাংলাদেশিরা!

ভারতের নাগরিকত্ব সংশোধনী আইন (সিএবি) ও এনআরসি নিয়ে চলমান আন্দোলনের অংশ হিসেবে গত ১৭ ডিসেম্বর দিল্লির শ্যামাপুরিতে যে সহিংসতার ঘটনা ঘটে সেখানে ১৫ জন বাংলাদেশি জড়িত ছিলেন বলে অভিযোগ করেছে দেশটির তদন্তকারী সংস্থা। দিল্লির সহিংসতায় বাংলাদেশিরা! আসলেই কি সত্যি?

শুক্রবার তদন্তকারী সংস্থার বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়া এ তথ্য জানিয়েছে।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়, নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে ওই সহিংসতার ঘটনায় হালনাগাদ তথ্য জানায় তদন্তকারী সংস্থা। সেই হালনাগাদ তথ্যে সহিংসতায় অংশ নেয়া ১৫ জনের বেশি বাংলাদেশিকে সনাক্ত করা হয়েছে বলে জানায় তদন্তকারী দল।

আরও পড়ুনঃ সৈয়দ আশরাফের চলে যাওয়ার এক বছর

ভারতীয় এই সংবাদমাধ্যমটি জানায়, দিল্লির ওই আন্দোলনের পিছনে কারা অর্থায়ন করেছে এবং কোনো বিদেশি শক্তি মদদ দিচ্ছে কিনা তা খতিয়ে দেখতে কাজ করছে তদন্তকারী দল।

ভারতের বহুল বিতর্কিত ‘নাগরিকত্ব সংশোধনী বিল-২০১৯’ লোকসভায় পাস হওয়ার দুই দিন পর ১১ ডিসেম্বর উচ্চকক্ষ রাজ্যসভায় পাস হয়।

বিলটি পাস হওয়ার পর আসাম, মেঘালয় ও পশ্চিমবঙ্গের পর ভারতের সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে বিক্ষোভ দিল্লি, উত্তর প্রদেশ ও লখনৌতে ছড়িয়ে পড়ে। দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয় ও আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার প্রতিবাদে ফুঁসে উঠে ভারতের ছাত্র সমাজ।

১৫ বাংলাদেশির বিরুদ্ধে দিল্লির সহিংসতায় জড়িত থাকার অভিযোগ  প্রসঙ্গে জানা যায় শুধু ছাত্ররাই নয়, বিক্ষোভে যোগ দেন দেশটির বিভিন্ন স্তরের ও ধর্মের লোকজন। বিতর্কিত নাগরিকত্ব আইন বিরোধী বিক্ষোভ রূপ নেয় গণআন্দোলনে।

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে 

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

cbna24-7th-anniversary
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published.

two × 2 =