La Belle Province

কানাডা, ১১ আগস্ট ২০২০, মঙ্গলবার

শিরোনাম

পুলিশের নির্যাতনে নিহত নিখিল তালুকদারের পরিবারকে বিএমআরএ-এর সাহায্য

সংগঠন প্রেরীত সংবাদ | ২৯ জুলাই ২০২০, বুধবার, ১:১৬


পুলিশের নির্যাতনে নিহত নিখিল তালুকদারের পরিবারকে বিএমআরএ-এর সাহায্য

বাংলাদেশের গোপালগঞ্জের কোটালীপাড়ায় নিখিল তালুকদার নামে এক কৃষককে পুলিশের এক উপসহকারী পরিদর্শক নির্মমভাবে হত্যা করলে তার অসহায় পরিবারের জন্য মানবিক কারনে সাহায্য পাঠিয়েছে কানাডার টরন্টো থেকে REO এবং BMRA নামের সংগঠন।

বিস্তারিত তথ্যে জানা যায়, নিহত নিখিল তালুকদারের অসহায় পরিবারের পাশে সহযোগিতার হাত বাড়িয়েছে টরন্টোর REO এবং BMRA নামের সংগঠন। নিহত নিখিল চন্দ্র তালুকদার, গ্রামঃরামশিল, রামশিল, কোটালিপাড়া, গোপালগঞ্জ, গত ২রা জুন ২০২০ তাস খেলাকে কেন্দ্র করে পুলিশ শামীম হাসান এবং পুলিশের সোর্সের নির্যাতনে মৃত্যুবরণ করে। নিহত নিখিল তালুকদারকে হত্যার পর পুরো পরিবারে অন্ধকার নেমে এসেছে। স্ত্রী, দু’টি শিশু সন্তান, বৃদ্ধ বাবা-মা এবং এক ছোটভাই নিয়েই ছিলো তাদের সংসার।  ছোট ভাই মন্টু তালুকদার একটি প্রাইভেট কোম্পানীতে কাজ করলেও কোভিড-১৯  করোনার কারনে কোম্পানী বন্ধ থাকায় এখন উপার্জনহীন বেকার অবস্থায় বাড়ীতে। একমাত্র উপার্জনকারী  নিখিল তালুকদারকে হারিয়ে পরিবারটি করুণভাবে মানবেতর জীবন অতিবাহিত করছে। নিহত নিখিল তালুকদারের স্ত্রী ইতি রানী তালুকদার দু’শিশুসন্তান এবং বৃদ্ধ শ্বশুর-শাশুড়িকে নিয়ে তার সামনে এক অনিশ্চিত ভবিষ্যত।

উল্লেখ্য, গত ২ জুন তাস খেলাকে কেন্দ্র করে নিরীহ কোটালীপাড়ায় নিখিল তালুকদার নামে এক কৃষককে পুলিশের এক উপসহকারী পরিদর্শক শামীম হাসান এবং পুলিশের সোর্স নির্মমভাবে হত্যা করে। নিখিলের শিরদাঁড়া হাঁটু দিয়ে চাপ প্রয়োগ করে ভেঙে দেয় এবং নিখিলের মৃত্যু ঘটে। যা দেশে বিদেশে মৃত্যুর প্রতিবাদ হয়েছে। এর মাত্র কয়েকদিন পূর্বে ২০ মে পুলিশের নির্যাতনে যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গ নাগরিক জর্জ ফ্লয়েড ও গোপালগঞ্জের কোটালীপাড়ায় নিখিল তালুকদারের মৃত্যুর ঘটনা ঘটে প্রায় একই রকমে শুধু স্থান আর হত্যার নমুনা ভিন্ন।  যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গ নাগরিক জর্জ ফ্লয়েড হত্যার পর পর যুক্তরাষ্ট্র জুড়ে এবং আন্তর্জাতিক পরিসরে প্রতিবাদের ঝড় উঠে।  সেদেশের পুলিশ প্রশাসন থেকে দুঃখ প্রকাশ করে হত্যকারী পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নিহত জর্জ ফ্লয়েড-এর পরিবারকে সরকার এবং বিভিন্ন সংস্থা এবং ব্যক্তিগত উদ্যোগে ব্যাপক সাহায্য-সহযোগিতা করা হয়েছে।  বাংলাদেশে সরকারের উদ্যোগে নিখিলের হন্থারক ঘাতক পুলিশ অফিসারকে গ্রেফতার করলেও নিহত নিখিল তালুকদারের পরিবারের জীবনযাপনের জন্য তেমন কেউ এগিয়ে আসেনি। যা খুবই দুঃখজনক।

গত ২৫জুলাই কানাডার  সংগঠন রিও এবং বিএমআরএ টরন্টোর পক্ষ থেকে বাংলাদেশের অসহায় নিখিল তালুকদারের পরিবারের জন্য  সাহায্য পাঠানোর উদ্যোগ নেয়। অসহায় পরবারটির সাহায্যে যারা সহযোগিতার হাত প্রসারিত করেছেন তাঁদের মধ্যে মন্ট্রিয়ল থেকে  শ্রী শ্যামল দত্ত, দীপক ধর অপু, যাদু বিশ্বাস, উজ্জ্বল কুমার দেব (উমা), অনুপ কুমার চৌধুরী(মিঠু), হিরা চৌধুরী, পিংকু ধর,  বাপ্পী বিশ্বাস এবং স্বপন দে । ব্রাম্পটন থেকে  শ্রী কল্যাণ সোম, বিকাশ দে পান্না টরন্টো থেকে পলাশ পাল, টুলটুল রাউত, সুধীপ সোম (রিংকু) সহ অনান্যরা। রিও এবং তার সহযোগী পার্টনার বাংলাদেশ মাইনোরিটি রাইটস এ্যালাইন্সের (BMRA)র পক্ষ থেকে ইতি রানী তালুকদারকে একটি সেলাই মেশিন এবং তার পরিবারকে নগদ ২০,০০০ টাকা এবং অনান্য সামগ্রী বিতরণ করেন।

অসহায় পরিবারকে সেলাই মেশিন ও নগদ অর্থ দিয়ে সাহায্য করাতে রামশিল গ্রামের মানুষ অনেক খুশি হয়েছেন। গ্রামের বাসিন্দা কমল তালুকদার ও অন্যান্যরা বলেন ‘অনেকেই এসেছেন, কথা বলেছেন, ছবি তুলেছেন, সমবেদনা-সহমর্মিতা জানিয়েছেন তাদেরকেও ধন্যবাদ জানাই।   রিও এবং বিএমআরএ কানাডার মন্ট্রিয়াল এবং টরন্টো থেকে যেভাবে এই অসহায় পরিবারটি বেঁচে থাকার কথা চিন্তা করে সেলাই মেশিন, টাকা এবং অনান্য জিনিসপত্র দিয়েছেন তা সত্যি প্রংশসার এবং অনন্য নজির। সেলাই মেশিনটি তার কর্মসংস্থানসহ বেঁচে থাকার এক হাতিয়ার হিসেবে কাজ করবে।’ ‘বলো কি তোমার ক্ষতি পার হয় তোমাকে ধরে দুর্বল মানুষ যদি…’

সিএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের সর্বাধিক পঠিত

Facebook Comments

cbna

cbna24 5th anniversary small

cbna24 youtube

cbna24 youtube subscription sidebar

Restaurant Job

labelle ads

Moushumi Chatterji

moushumi chatterji appoinment
bangla font converter

Sidebar Google Ads

error: Content is protected !!