ফেসবুকের পাতা থেকে

বিএনপি সরকারের আমলে বার বার নির্যাতিত আয়েশা আক্তার আর নেই


বিএনপি সরকারের আমলে বার বার নির্যাতিত আয়েশা আক্তার আর নেই

ঢাকা মহানগর যুব মহিলা লীগের রাজপথের লড়াকু সৈনিক , বিএনপি সরকারের আমলে বার বার নির্যাতিত আয়েশা আক্তার আর নেই! অসহ্য যন্ত্রনা-কষ্ট শারীরিক বহু সমস্যা আর  অর্থাভাবে বিনা চিকিৎসায় চলে গেছেন না ফেরার দেশে। আর কখনো রাজপথে আওয়ামীলীগকে ক্ষমতায় আনার জন্য মরিয়া হয় যুদ্ধে দেখা যাবে না, জয় বাংলার উত্তাল শ্লোগানেও আর দেখা যাবে না। বুলেট-বোমার স্বৈরাচারী বিএনপি জামাতদের বিরুদ্ধে আর প্রতিবাদ তরতে দেখা যাবে না।  ইন্নালিল্লাহি অইন্না ইলাইহি রাজেউন …।

এ পাড়ে তো হলো না! পরপারে ভালো থাকবেন আয়েশা আপা!

অসুস্থ শরীর নিয়েও জয় বাংলা, জয় বঙ্গবন্ধু আর জননেত্রি শেখ হাসিনাকে হৃদয়ে লালন  করে চলা সেই রাজপথের লড়াকু সৈনিক আয়েশা আক্তার  না খেয়ে  বিনা চিকিৎসায় চলে গেছেন না ফেরার দেশে।

অনেক কিছু শিখিয়ে দিয়ে গেলেন আয়েশা আপা আমাদের ! দলে হাজারো ত্যাগী কর্মীরা কিভাবে অসহায় জীবন যাপন করে, না খেয়ে, বিনাচিকিৎসায় ধুকে ধুকে মৃত্যুবরণ করে! দলের দুর্দিনে এই আয়েশারাই লাঞ্চিত হয় আবার দলের সুদিনে এরাই সব চাইতে বেশি অবহেলিত হয় তা চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে গেলো এই মহিলা নেত্রী!

অনুপ্রবেশকারী ও চাটুকারদের দখলে যখন দল চলে যায় তখন মানবতারও মৃত্যু হয়! আর সেই মৃত্যুর ছোবলে দলের অধিকাংশ ত্যাগী নেতাকর্মী ধ্বংস হয়ে যায়।

কত কোটিপতি শিল্পী, ব্যবসায়ী, রাজনীতিবিদ চিকিৎসার জন্য সাহায্য পান, পেয়েছন। কত দূর্নীতিবাজ রাষ্ট্রের হাজার হাজার কোটি টাকা আত্মসাৎ করছে, করেছে। কত নেতা আঙ্গুল ফুলে কলা গাছ হয়েছে, কত রাজনৈতিক ব্যবসায়ীরা কালোটাকার পাহাড় গড়েছেন তার জন্য আমাদের বিন্দু পরিমাণ আপসোস নেই! আপসোস দলের দুর্দিনের কর্মীরা রাষ্ট্রীয় না হোক দলীয় সহযোগীতাটুকুতো পেতে পারে! একটু মাথা গোজার ঠাই, দুবেলা দুমুঠো খাবার, সন্তানদের লেখাপড়া, চিকিৎসার মত সহযোগীতা টুকুতো পেতে পারে!

বিত্তবান নেতাদের সংখ্যা দলে কম নেই। প্রয়োজন ত্যাগী কর্মীদের মূল্যায়নের মানুষিকতা!

 

জয় বাংলা।

জয় বঙ্গবন্ধু।

-নূর মোহাম্মদের ফেসবুক থেকে

 

সিএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আপনার মন্তব্য লিখুন