কানাডার সংবাদ

হিন্দু মন্দিরে ১৪ ডিসেম্বর ২০১৯ শহীদ বুদ্ধিজীবি দিবস পালন

বুদ্ধিজীবি দিবস

শুভ্রা সাহা টরন্টো থেকে।।  টরন্টো বাঙালি কমিউনিটির আয়োজনে গত ১৪ ডিসেম্বর ২০১৯ হিন্দু মন্দিরে আনুষ্ঠিত হল “স্বাধীনতার বেদনা”। এ অনুষ্ঠানে শ্রদ্ধা ও সম্মাননা প্রদান করা হয় দেশের বরেন্য বীর মুক্তিযোদ্ধাদের যাদের কাছে আমাদের ঋনের অন্ত নেই, গোটা জাতি যাদের কাছে কৃতজ্ঞ। বাংলাদেশ সরকারের পক্ষে কনসোল জেনারেল নাইম উদ্দীন আহাম্মেদ ও কমিউনিটির অভিভাবক কবি আসাদ চৌধুরী পুষ্প স্তবক ও উত্তরীয় প্রদান করেন। মুক্তিপ্রসাদ ও শিশুদের কন্ঠে জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের শুভ উদ্বোধন হয় যথাযোগ্য ভাব গাম্ভীর্জের মধ্য দিয়ে। অর্চনা সাহার রচনা ও পরিচালনায় পরিবেশিত হয় মুক্তিযুদ্ধ ভিত্তিক নাটক “ স্বাধীনতার বেদনা” যা দর্শক প্রানিত করেছে। নাটকের শিল্পী বৃন্দ : অনুপ সেনগুপ্ত, মিহির দাস, প্রকাশ মন্ডল, মেহেরাব হোসেন, প্রিয়া নাথ, মৌমধুবন্তি, শুভ্রা সাহা ও বাসুদেব দত্ত ।

 

torento-news

প্রজন্মের শিল্পীরা পরিবেশন করে দেশাত্ববোধক গানের পর্ব বাংলা প্রানের সুর, পরিচালনায় ছিলেন সোমা চৌধুরী এবং  ড: অরুনাভ। উদীচীর গণসংগীতের পর্ব টিও দর্শক নন্দিত হয়।তাপস দেব ও চিত্রা দাসের পরিচালনায় নৃত্যানুষঠানটিও ছিল খুব সুন্দর। অনুষ্ঠানের সাবলীল উপস্থাপনায় ছিলেন চয়ন দাস ও রুমা মোদক। পৃষঠপোষতায় ছিলেন হিন্দু মন্দিরের কর্মী বৃন্দ , ব্যরিষ্টার চয়নিকা দত্ত, চিত্ত দাস, মিঠু সোম সহ অনেকে। মিহির দাস এর পরিচালনায় অনুষ্ঠিত হয় শিশুদের জন্য চিত্রাংকন প্রতিযোগিতা। বিচারক হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দ ইকবাল ও অনেকে। অনুষ্ঠিত হয় নতুন প্রজন্মের জন্য নির্ধারিত বক্তৃতা। বীর মুক্তিযাদ্ধা আর যারা আমাদের মাতৃভুমির জন্য প্রান দিয়েছেন তাদের প্রতি গভীর  শ্রদ্ধা জানানো হয় – মুক্তিযুদ্ধ আমাদের গৌরব আমাদের অহংকার এটা আমরা সবাই লালন করি অন্তরে।আয়োজকদের পক্ষে অর্চনা সাহা ও শুভ্রা সাহা।

আন্তরিক কৃতজ্ঞতা ও সাধুবাদ জানান সবাই কে যারা এই ক্ষুদ্র নিবেদন – “ স্বাধীনতার বেদনায় “ অংশগ্রহন করেছেন, পৃষ্ঠপোষকতা ও সহযোগীতা করেছেন। দর্শক যারা প্রতিকুল আবহাওয়াকে উপেক্ষা করে এসেছেন তারা সীমাহীন প্রশংসার দাবীদার।

looking-for-a-job


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

cbna24-7th-anniversary
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published.

18 − twelve =