কানাডার সংবাদ

ক্যানাডায় কোভিড-১৯ প্রসঙ্গে সর্বশেষ অনুমান 

ক্যানাডায় কোভিড-১৯
ডা: থেরেসা ট্যাম ছবি সিটিভি থেকে

ক্যানাডায় কোভিড-১৯ প্রসঙ্গে  সর্বশেষ অনুমান ।। ক্যানাডার প্রধান জনস্বাস্থ্য কর্মকর্তা ডা: থেরেসা ট্যাম কোভিড-১৯ প্রসঙ্গে মঙ্গলবার দুপুরে ক্যানাডায় আগামীতে কি হতে পারে এমন মডেলিং Projectionএ ইঙ্গিত দিয়ে বলেন আগামী ৫ মে নাগাদ কানাডায় কোভিড-১৯ এ ৩,৮৮৩ জন মারা যেতে পারে। পরের সপ্তাহে এই সময়ের মধ্যে ৫ মে নাগাদ কানাডায় করোনাভাইরাসে আক্রান্ত হতে পারে ৫৩,১৯৬ থেকে ৬৬,৮৩৫ জন এবং কোভিড-১৯ এ মারা যেতে ৩,২৭৭ থেকে ৩,৮৮৩ জন পর্যন্ত ।

ডা: থেরেসা ট্যাম আরও  বলেন, সামগ্রিকভাবে বেশ কয়েকটি প্রদেশে কোভিড-১৯ ছড়িয়ে পড়ার বিষয়টি কমে এসেছে, যদিও ক্যুইবেক, অন্টারিও এবং আলবার্টায়  বৈশ্বিক মহামারী বৃদ্ধি আশংকাজনক পর্যায়ে দাঁড়িয়েছে। তবে অন্যান্য দেশের তুলনায় কানাডার বৈশ্বিক মহামারী বৃদ্ধি হার ধীরে হয়েছে, বর্তমান কানাডায় প্রতি ১৬ দিনে কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা  দ্বিগুণ হচ্ছে।

কানাডার প্রধানমন্ত্রী জাষ্টিন ট্রুডো এ Projection ব্রিফিংয়ের আগেই বলেছেলন, “ এই সেরা Data এর উপর ভিত্তি করে, আমরা এখনই আমরা কোথায় রয়েছি তার একটি আপডেট চিত্র আমরা পাব ।”

সর্বশেষ Projectionএ ইঙ্গিত দেয় যে, বয়স্ক কানাডিয়ান এবং পুরুষরা COVID-19 এর ফলে কানাডায় গুরুতর ঝুঁকিতে রয়েছে, কানাডায় ৯৫% মৃত্যু ৬০ বছরের বেশি বয়সের ব্যক্তিরা। সমস্ত মৃত্যুর প্রায় ৮0 শতাংশ দীর্ঘমেয়াদী Long term Care Facility তে হয়েছে ।

মঙ্গলবার দুপূর পর্যন্ত কানাডায় COVID-19 এ আক্রান্ত হয়েছেন ৪৯,০৪০ জন, যার মধ্যে ২,৭৬৯ জন মারা গেছে এবং ১৮,৭২০ জন সুস্হ হয়েছেন।

কানাডায় আজ নতুন করোনা রোগী ১,৫২৬। গতকাল থেকে ৭৯ কম। মৃত্যু ১৬২। গতকাল থেকে ১৫ বেশি।

 

সিবিএনএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

 

সংবাদটি শেয়ার করুন