দেশের সংবাদ ফিচার্ড

২৩ এপ্রিল ‘চলচ্চিত্রের কালো দিবস’ ঘোষণা

২৩ এপ্রিলচলচ্চিত্রের কালো দিবসঘোষণা

পেশাগত কাজে নিয়োজিত সাংবাদিকদের ওপর অন্যায়ভাবে চলচ্চিত্র শিল্পীদের এমন অতর্কিত হামলাকে ‘চলচ্চিত্রের কালো দিবস’ হিসেবে ঘোষণা দিয়েছে টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনসহ বিনোদন সাংবাদিকরা।

এফডিসিতে অন্যায়ভাবে চলচ্চিত্র শিল্পীরা সাংবাদিকদের ওপর অতর্কিত হামলা চালায় ২৩ এপ্রিল। চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত কমিটির শপথ গ্রহণের এই দিনে সংবাদ সংগ্রহের দায়িত্বে নিয়োজিত থাকা সাংবাদিকদের ওপর এ হামলা চালানো হয়।

হামলায় ২৭ জনের বেশি সাংবাদিক আহত হন। গুরুতর অবস্থায় সাতজনকে হাসপাতালে ভর্তিও করা হয়। ন্যক্কারজনক এ ঘটনা চলচ্চিত্রের ইতিহাসে এবারই প্রথম।

সাংবাদিকদের ওপর অতর্কিত এ হামলার মূল হোতা খল অভিনেতা শিবা শানু। এর পর জয় চৌধুরী ও আলেকজান্ডার বো হামলা চালান। হামলার একপর্যায়ে পুরো এফডিসির ফাইট ডিরেক্টররাও হামলায় অংশ নেন।

মঙ্গলবার (২৩ এপ্রিল) বিকেল ৫টায় বিএফডিসিতে নবনির্বাচিত কমিটির শপথগ্রহণ শেষে শিল্পী সমিতির সদস্য শিবা সানুর সঙ্গে সাংবাদিক ও ইউটিউবারদের কথা-কাটাকাটি শুরু হয়।

জানা গেছে, চিত্রনায়িকা ময়ূরীর মেয়ের সাক্ষাৎকার নিতে চাওয়ার পরই এমন নির্মম হামলার শিকার হন সাংবাদিকরা। ওই সময় শিবা সানু তেড়ে আসেন এবং তার নেতৃত্বে মারামারির সূত্রপাত ঘটে।

সানুর নেতৃত্বে নবনির্বাচিত কমিটির সাংগঠনিক সম্পাদক জয় চৌধুরী ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আলেকজান্ডার বো-ও এ সময় পর্দার নায়ক থেকে বাস্তবের খলনায়কে পরিণত হয়ে সাংবাদিকদের মারতে শুরু করেন।

সর্বশেষ পাওয়া তথ্যানুযায়ী, সাংবদিকদের ওপর এমন অতর্কিত হামলার পর কোনো অনুশোচনা নেই চিত্রনায়ক জয় চৌধুরীর। তিনি তার ঔদ্ধত্যপূর্ণ আচরণ চালিয়ে যাচ্ছেন এবং কারও কথাই মানছেন না। তাই সংবাদমাধ্যমে আজীবনের জন্য বয়কট ঘোষণা করা হয়েছে জয় চৌধুরীকে।

সূত্র: সময় টিভি


CBNA24  রকমারি সংবাদের সমাহার দেখতে হলে
আমাদের ফেসবুক পেজে ভিজিট করতে ক্লিক করুন।
আমাদের ইউটিউব চ্যানেল ভিজিট করতে পোস্ট করুন।

সংবাদটি শেয়ার করুন