La Belle Province

কানাডা, ৬ আগস্ট ২০২০, বৃহস্পতিবার

শিরোনাম

ভদন্ত শরনংকর ভিক্ষুর প্রাননাশের হুমকির প্রতিবাদে মন্ট্রিয়লে মানববন্ধন

সিবিএনএ নিউজ ডেস্ক | ২৫ জুলাই ২০২০, শনিবার, ৮:৫৫


ধুতাঙ্গ সাধক ভদন্ত শরনংকর ভিক্ষুর প্রাননাশের হুমকির প্রতিবাদে মন্ট্রিয়লে মানববন্ধন ও প্রতিবাদ সভা

চট্টগ্রাম, রাঙ্গুনিয়া, ফলাহারিয়া জ্ঞানশরন মহারণ্য বৌদ্ধ মন্দির এর অধ্যক্ষ ধুতাঙ্গ সাধক ভদন্ত শরনংকর ভিক্ষুর প্রাননাশের হুমকি, মামলা, বিহার  স্থাপনা ধ্বংসের  প্রতিবাদে মানব বন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ ২৫ শে জুলাই শনিবার, সকাল সাড়ে দশটায় মন্ট্রিয়ল শহরের কোট দ্যা নেইজ এলাকায় এক মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এ সময় মন্ট্রিয়লে বসবাসরত বৌদ্ধরা অংশ গ্রহন করেন।

কানাডা-বাংলাদেশ বুড্ডিস্ট এসোসিয়েশন, মন্ট্রিয়লের সভাপতি জয়দত্ত বড়ুয়ার সভাপতিত্বে, বক্তব্য রাখেন ভদন্তধর্মালংকার ভিক্ষু, ভদন্ত প্রজ্ঞাশী ভিক্ষু, ভদন্ত আনন্দ ভিক্ষু, অনুষ্ঠান পরিচালনায় ছিলেন  কানাডা-বাংলাদেশ বুড্ডিস্ট এসোসিয়েশন, মন্ট্রিয়লের সাধারণ সম্পাদক রাজীব বড়ুয়া ও সুকান্ত বড়ুয়া।

ব্যানার ফেস্টুন প্লেকার্ড নিয়ে বিপুল সংখ্যক বৌদ্ধ সমাজের নারীপুরুষ শিশু সন্তানরা উপস্থিত হয়ে প্রতিবাদ করেন।

বক্তব্য রাখেন বিপ্লব বড়ুয়া, পলাশ বড়ুয়া, সেবু রানী বড়ুয়া, অন্যতমা বড়ুয়া (মুন্নি), পলাশ বড়ুয়া, স্বপন বড়ুয়া, সজীব বড়ুয়া, কুসুম বড়ুয়া, রত্নাপাল বড়ুয়া, রাজু, রিংকন, মুন্না ,ছোটন, মান্না, ডালিম, বিটু , বিজয়, পলি, মুক্তা, সুমি, জয়শ্রী বড়ুয়া সহ আরো অনেকে।

বক্তারা বলেন, ভুমি দস্যুরা  রাঙ্গুনিয়ায় বৌদ্ধ বিহারের জমি দখল করতে গিয়ে, বৌদ্ধ বিহারের নির্মানাধীন স্হাপনা ভাংচুর করেন, লক্ষ্য হচ্ছে বৌদ্ধদের বিতাড়িত করে জায়গা দখল করা, শুধু তাই নয় সোশ্যাল মিডিয়া, ফেইসবুক এর মাধ্যমে মিথ্যা Rumon Himu আইডি, বানিয়ে বৌদ্ধ ভিক্ষুকে, জড়িয়ে অন্য একটি ধর্মকে অবমাননা করেছে এমন অপপ্রচার চালিয়ে নিরীহ ধর্মপ্রান মানুষদের ক্ষেপিয়ে তোলার ষড়যন্ত্র করে বৌদ্ধ ভিক্ষুকে হত্যার দাবী এবং মিথ্যা মামলা করা হয়েছে ।

বক্তারা বলেন, বার বার বাংলাদেশে সংখ্যালঘুদের উপর নির্যাতন হচ্ছে,  আমরা আরেকটি রামু, নাসিমনগর-এর পুনরাবৃত্তি চাই না, আমরা শান্তি চাই, আমাদের অসাম্প্রদায়িক  সম্প্রিতী অটুট থাকুক যুগ যুগ ধরে, তাই, সরকার এবং প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি, তদন্ত করে দোষীদের শাস্তির জোড়ালো দাবী জানিয়ে এবং ধুতাঙ্গ সাধক শরনংকর ভিক্ষুর বিরূদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারসহ ওনার নিরাপত্তা প্রদান করার আবেদন জানানো হয়েছে। এছাড়াও অনতিবিলম্বে শরনংকর ভিক্ষুকে পুনরায় ফলাহারিয়া জ্ঞানশরন মহারণ্যে ফিরিয়ে আনার  দাবী জানিয়েছেন বক্তারা।

সিএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের সর্বাধিক পঠিত

Facebook Comments

cbna

cbna24 5th anniversary small

cbna24 youtube

cbna24 youtube subscription sidebar

Restaurant Job

labelle ads

Moushumi Chatterji

moushumi chatterji appoinment
bangla font converter

Sidebar Google Ads

error: Content is protected !!