কানাডার সংবাদ

মন্ট্রিয়লে হাইকমিশনের সেবা কার্যক্রম

মন্ট্রিয়লে হাইকমিশনের সেবা কার্যক্রম
মন্ট্রিয়লে হাইকমিশনের সেবা কার্যক্রম
মন্ট্রিয়লে বাংলাদেশ হাই কমিশনের বিশেষ সেবা কার্যক্রম পরিচালিত হয়েছে। গত ২২ ও ২৩ ফেব্রুয়ারি শনি ও রবিবার নগরীর দুটি পৃথক স্থানে প্রবাসী বাংলাদেশিদের সুবিধার্থে এই কার্যক্রম পরিচালনা করা হয়।
প্রথম দিন নগরীর সেন্ট লরেন্ট স্ট্রিটের লুসিয়েন পাজে হাইস্কুল ক্যাম্পাসে অনুষ্ঠিত একুশের বইমেলায় এবং দ্বিতীয় দিন সেন্ট রক স্ট্রিটের পুরাতন কুইবেক ইমিগ্রেশন অফিসে সারাদিন অটোয়াস্থ বাংলাদেশ হাই কমিশনের কর্মকর্তারা সেবা প্রদান করেন। দুদিনের এই সেবা কার্যক্রমে প্রায় অর্ধশতাধিক প্রবাসীর প্রয়োজনীয় কাগজপত্রের সমাধান দেয়া হয়। সেবা কার্যক্রমের মধ্যে ছিল নতুন পাসপোর্টের আবেদন, নো ভিসা রিকোয়ার্ড সিল, জন্ম নিবন্ধন, এফিডেভিড, পাওয়ার অফ এটর্নি ইত্যাদি। অটোয়ায় নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার জনাব মিজানুর রহমানের প্রত্যক্ষ তত্ত্বাবধানে মন্ট্রিয়লের এই সেবা প্রদান কার্যক্রমের নেতৃত্ব দেন কাউন্সিলার  মোহাম্মদ সাখাওয়াত হোসেন। তাঁকে সহায়তা করেন কনস্যুলার সহকারি মোহাম্মদ রফিকুল ইসলাম, মোহাম্মদ কামাল হোসেন ও মোহাম্মদ ওমর ফারুক।
সেবা কার্যক্রমে আগত প্রবাসীরা জানান, হাইকমিশনের কর্মকর্তারা অত্যন্ত আন্তরিকতা ও পেশাদারীত্বের সাথে প্রতিটি আবেদন গ্রহন ও দ্রুততার সাথে তাৎক্ষণিক সমাধান করেন।
উল্লেখ্য, কানাডার বাংলাদেশি অধ্যুষিত বিভিন্ন শহরে কিছুদিন পরপর বাংলাদেশ হাই কমিশনের এরকম সেবা কার্যক্রম পরিচালনা করায় স্থানীয় প্রবাসীরা উপকৃত হচ্ছেন। এই বিশেষ উদ্যোগটি চালু না হলে কর্মব্যস্ত প্রবাসীদের কানাডার রাজধানী অটোয়ায় গিয়ে জরুরী এই সেবাগুলো নিতে হতো।
cbna24-7th-anniversary
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published.

sixteen − fifteen =