কানাডার সংবাদ

মন্ট্রিয়ল প্রবাসী কমিউনিটি নেতা ফখরুল ইসলাম চৌধুরী ফারক আর নেই


মন্ট্রিয়ল প্রবাসী কমিউনিটি নেতা ফখরুল ইসলাম চৌধুরী ফারক আর নেই

মন্ট্রিয়লের সুপরিচিত ব্যক্তিত্ব, ব্যবসায়ী, সমাজ সেবক এবং বিশিষ্ট শিক্ষাবিদ্ ব্রোসার্ডে বসবাসরত ফখরুল ইসলাম চৌধুরী ফারক আর নেই। চলে গেছেন না ফেরার দেশে (ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন)।

আজ সকালে মন্ট্রিয়লের জুইস জেনারেল হাসপাতালে ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৭০ বছর। তাঁর মূল বাড়ি সিলেট শহরে। প্রায় কয়েক যুগ ধরে কানাডার মন্ট্রিয়লে সপরিবারে বসবাস করে আসছিলেন।

মৃত্যুকালে স্ত্রী, দুই ছেলে এক কন্যাসহ অসংখ্য আত্মীস্বজন, বন্ধুবান্ধব, গুণগ্রাহী রেখে গেছেন। দীর্ঘ কানাডা জীবনে ব্যবসার পাশাপাশি বিভিন্ন সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন এবং অনেক সেবামূলক কাজের সঙ্গেও যুক্ত ছিলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পর পর দু’বার মাস্টার্স ডিগ্রি অর্জন করে ১৯৭৪ সালে যুক্তরাজ্য হয়ে  কানাডার উদ্দেশে দেশ ত্যাগ করেছিলেন। ব্যক্তি জীবনে তিনি ছিলেন অসাধারণ ব্যক্তিত্বসম্পন্ন অমায়িক, বন্ধুবৎসল, সৎ এবং পরোপকারী।

ফখরুল ইসলাম চৌধুরী ফারক এর মৃত্যু সংবাদে মন্ট্রিয়লে শোকের ছায়া নেমে এসেছে। বিভিন্ন সংগঠন, ব্যক্তিবর্গরা তাঁর মৃত্যুতে শোক ও পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

কানাডা-বাংলাদেশ নিউজ এজেন্সি- সিবিএনএ২৪ডটকমের পক্ষ থেকে বাংলাদেশ প্রেসক্লাব অব মন্ট্রিয়লের প্রতিষ্ঠাতা সভাপতি দীপক ধর অপু, এবং সিবিএনএ-এর প্রধান নির্বাহী  সদেরা সুজন কমিউনিটি নেতা ফখরুল ইসলাম চৌধুরী ফারক-এর মৃত্যুতে গভীর শোক, বিনম্র শ্রদ্ধা এবং পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

তাঁর ভাতৃস্পুত্র মন্ট্রিয়লের বিশিষ্ট ব্যবসায়ী পারভেজ চৌধুরী মরহুম চাচা ফারুক চৌধুরীর জন্য সবার কাছে দোয়া চেয়েছেন ।

কোভিডের কারণে নামাজে জানাজা সময় এখনো নির্ধারণ করা সম্ভব হয়নি পারিবারিকভাবে সিদ্ধান্ত গ্রহণের পর জানানো হবে।

কানাডা আওয়ামী লীগ নেতা ইতরাদ জুবেরী সেলিম বলেন, ‘আমার ছোট মামা আমার জীবনের সবচেয়ে বড় একজন শুভাকাঙ্ক্ষী ছিলেন। একজন সৎ,পরোপকারী একজন ভালো মানুষ, আমাদের পরিবারের অভিভাবক একজন নক্ষত্রের বিদায় হলেন, বেশ কয়েক মাস যাবৎ ক্যান্সারের সাথে যুদ্ধ করে হেরে গেলেন, আল্লাহ যেনো আমার মামাকে জান্নাতের সর্বোচ্ছ আসনে জায়গা দেন ,  আমার মামা যদি কারো মনে কোনো কষ্ট দিয়ে থাকেন আপনারা ক্ষমা করে দিয়েন ! আমীন 😭


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আপনার মন্তব্য লিখুন