কানাডার সংবাদ ফিচার্ড

বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অফ ক্যালগেরির সংবাদ সম্মেলন

বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অফ ক্যালগেরির সংবাদ সম্মেলন

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস কে নতুন প্রজন্মের মাঝে স্মরণীয় করতে বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অফ ক্যালগেরি এক সংবাদ সম্মেলনের আয়োজন করে। এই সময়ে উপস্থিত ছিলেন বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অফ ক্যালগেরির সভাপতি মোঃ রশিদ রিপন, সাধারণ সম্পাদক জয়ন্ত বসু, সহ-সভাপতি মোঃ কাদির, সহ-সভাপতি মোঃ নজরুল ইসলাম এবং যুগ্ন সাধারণ সম্পাদক তাসফিন হোসেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সাধারণ সম্পাদক জয়ন্ত বসু।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের অনুষ্ঠানমালা তুলে ধরেন সংগঠনের সাধারণ সম্পাদক জয়ন্ত বসু। তিনি বলেন- আমাদের এবারের একুশের অনুষ্ঠানে থাকছে শহীদ মিনারের বেদীতে পুষ্পস্তবক অর্পণ, ক্যালগেরির বিশিষ্ট লেখকদের প্রকাশিত বইয়ের মোড়ক উন্মোচন, ছোট ছোট শিশু কিশোর ও ক্যালগেরির স্থানীয় শিল্পীদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান।

এ সময় বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অফ ক্যালগেরির সভাপতি মোঃ রশিদ রিপন বলেন— সত্যিই আশ্চর্যজনক যে, আমরাই একমাত্র জাতি, ভাষার জন্য জীবন দিয়েছি।যা পূথিবীর ইতিহাসে বিরল। প্রবাসে বাংলা ভাষার চর্চা ও নতুন প্রজন্মের মাঝে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের চেতনা কে তুলে ধরতে এবারও শহীদ মিনার বেদিতে পুষ্পস্তবক অর্পণ করা হবে। নানা প্রতিবন্ধকতার মাঝেও যেন বাংলা ভাষার চর্চা অব্যাহত থাকে, সেজন্য অভিভাবকদেরকেউ মনযোগী হওয়ার অনুরোধ করেন তিনি। তিনি আরো বলেন, প্রবাসে যেকোনো মূল্যে আমাদের মাতৃভাষার মর্যাদা কে সমুন্নত রাখতে হবে।

বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অফ ক্যালগেরির সহ-সভাপতি মোঃ কাদির বলেন-আমরা আমাদের মাতৃভাষার জন্য প্রাণ দেয়া শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করছি ও গর্বের সাথে আপনাদেরকে “আন্তর্জাতিক মাতৃভাষা দিবস” উদযাপনে আমন্ত্রণ জানাচ্ছি।

বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অফ ক্যালগেরির সহ-সভাপতি মোঃ নজরুল ইসলাম বলেন–জাতীয় ঐক্যে আসুন আমরা সবাই একমত হয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে সম্মান জানাই ও বাঙালি চেতনায় উদ্বুদ্ধ হই। বাঙালি জাতির চির প্রেরণা ও অবিস্মরণীয় এই দিনটিকে স্মরণীয় করে রাখি।

বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অফ ক্যালগেরির যুগ্নু সাধারণ সম্পাদক তাসফিন হোসেন  বলেন– আমাদের গর্ব, আমাদের অহংকার “আন্তর্জাতিক মাতৃভাষা দিবস”। আসুন আমরা সবাই মিলে একত্রিত হয়ে একুশে ফেব্রুয়ারিতে সেই সকল বীর শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করি।

উল্লেখ্য প্রতিবছরের মতো এবছরও বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অফ ক্যালগারি নতুন প্রজন্মের মাঝে একুশের চেতনাকে তুলে ধরতে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে।

 





সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন