কানাডার সংবাদ

সুযোগ পেয়েও যে কারণে উহান ছাড়লেন না কানাডার তরুণী

ক্রিস্টিনা শ্রামকো। ছবি : বিজনেস ইনসাইডার
ক্রিস্টিনা শ্রামকো। ছবি : বিজনেস ইনসাইডার

করোনাভাইরাসের প্রাণঘাতি থাবায় চীনের উহান শহর বর্তমানে যেন এক মৃত্যুপুরী । সেখান থেকে বিভিন্ন দেশের নাগরিকদের সরিয়ে নেওয়া হয়েছে। কিন্তু এমন ভয়াবহ অবস্থায়ও ওই শহরেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন কানাডার এক তরুণী। সুযোগ পেয়েও যে কারণে উহান ছাড়লেন না কানাডার তরুণী জানলে অবাক হতে হয়।

সেটাও আবার কেবল পোষা বিড়ালের কারণে করোনাভাইরাসের প্রাণঘাতি থাবায় চীনের উহান শহর বর্তমানে যেন এক মৃত্যুপুরী । সেখান থেকে বিভিন্ন দেশের নাগরিকদের সরিয়ে নেওয়া হয়েছে। কিন্তু এমন ভয়াবহ অবস্থায়ও ওই শহরেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন কানাডার এক তরুণী।। উহান ছেড়ে যাওয়ার সময় বিড়ালটি একা হয়ে যাবে ভেবে তিনি সেখানেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন। যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম বিজনেস ইনসাইডারের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ক্রিস্টিনা শ্রামকো নামের ২১ বছর বয়সী ওই তরুণী জানিয়েছেন, বিড়াল তার অত্যন্ত পছন্দের। উহান শহর থেকে উদ্ধার করে কানাডায় নিয়ে যাওয়ার প্রস্তাব দূতাবাস থেকে তাকে দেওয়া হয়েছে। তবে বিড়ালের প্রতি ভালোবাসার বন্ধন ছিন্ন করতে না পেরে সেই প্রস্তাব গ্রহণ করতে পারেননি তিনি।

ওই তরুণী আরও জানান, যদি বিমানে করে বিড়াল নিয়ে যাওয়ার কোনো সুযোগ থাকত, সে ক্ষেত্রে তিনি কানাডা ফিরে যেতেন। তবে আপাতত এমন সুযোগ না থাকায় মৃত্যুপুরীতেই থেকে গেলেন ক্রিস্টিনা।

আরও পড়ুনঃ

সর্বশেষ সংবাদ                                 

কানাডার সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three − 2 =