হামলার প্রতিবাদে স্মারকলিপি
কানাডার সংবাদ

সংখ্যালঘুদের উপর হামলার প্রতিবাদে  স্মারকলিপি প্রদান

কনসুলেট জেনারেল টরন্টো অফিসে সংখ্যালঘুদের উপর হামলার প্রতিবাদে  স্মারকলিপি প্রদান

বিলম্বে প্রাপ্ত সংবাদে জানা গেছে  বাংলাদেশ হিন্দু কম্যুনিটি  সেন্টার, টরন্টো- কানাডা সম্প্রতি কানাড্স্থ বাংলাদেশ দূতাবাসের  কনসুলেট জেনারেল টরন্টো অফিসে  বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে এক স্মারকলিপি প্রদান করা হয়েছে।  বাংলাদেশে ক্রমবর্ধমান সংখ্যলঘুদের উপর  হামলার-নির্যাতনের প্রতিবাদে এই স্মারকলিপি প্রদান করা হয়। বাংলাদেশে সংখ্যালঘুদের উপর নির্যাতনের মাত্রা ক্রমেই বেড়ে চলছে যা দেখা যাচ্ছে দেশের বিভিন্ন স্থানে মিথ্যা-বানোয়াট গুজব ছড়িয়ে সংখ্যালঘুদের বাড়ি-ঘরে হামলা, নির্যাতন, অগ্নিসংযোগ প্রায় নিত্যনৈমিতিক ব্যাপার হয়ে দাড়িয়েছে। সম্প্রতি কুমিল্লার মুরাদনগরে গুজব ছড়িয়ে সংখ্যালঘুদের বাড়িঘরে হামলা-ভাংচোর-লোটতরাজ ও নির্যাতন এবং অগ্নি সংযোগ করা হয়েছে । সম্প্রতি এই হামলায় কানাডার বাংলাদেশী নাগরিকও নিগৃহীত হয়েছেন, যা খুবই দুঃখজনক এবং বেদনাদায়ক ।

বাংলাদেশে এমন ঘটনা নতুন নয় প্রতিটি সরকারের আমলেই বিভিন্ন অজুহাতে সংখ্যালঘুদের ওপর বর্বরোচিত হামলা সংঘটিত হচ্ছে এবং এসব ঘটনার সঠিক বিচার না হওয়াতে ক্রমান্বয়ে তা বেড়েই চলছে।

বাংলাদেশ সৃষ্টি হয়েছিলো অসাম্প্রদায়িক চেতনায় আত্মত্যাগের ভিত্তিতে এবং ধর্মবর্ণ নির্বিশেষে মহান স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করার ফলে দেশটি স্বাধীন হয়েছিলো। সব ধর্মের মানুষের সমান অধিকারে বসবাসের অঙ্গীকারও ছিলো দেশের মূলস্তম্ভে। তাই স্বাধীনতার মুল ভিত্তি অসাম্প্রদায়িক বাংলাদেশের সত্তা বাজায় রাখার দাবি জানানো হয়েছে ।

সম্প্রতি কুমিল্লার মুরাদনগরে গুজব ছড়িয়ে সংখ্যালঘুদের বাড়িঘরে হামলা-ভাংচোর ও নির্যাতন এবং অগ্নি সংযোগের তীব্র নিন্দা জানিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করে সুষ্ঠু বিচারের দাবি জানিয়ে নির্যাতিত সংখ্যালঘু পরিবারদের ক্ষতিপূরণ প্রদানের দাবি জানানো হয়েছে স্মারকলিপিতে।

-সংগঠন প্রেরীত সংবাদ

 

এসএস/সিএ


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আপনার মতামত দিন