কানাডার সংবাদ ফিচার্ড

কানাডায়  সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি শিক্ষার্থীর মৃত্যুতে শোকে মুহ্যমান প্রবাসীরা

কানাডায়  সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি শিক্ষার্থীর মৃত্যুতে শোকে মুহ্যমান প্রবাসীরা

গতকাল ১৩ ফেব্রুয়ারি সোমবার রাত সাড়ে এগারোটায় টরন্টো নগরীর অদূরে ৪২৭ হাইওয়ে ও ডানডাস ইন্টারসেকশনের সন্নিকটে কানাডায় পড়তে আসা তিন বাংলাদেশি শিক্ষার্থীর মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় মৃত্যুবরণসহ একজন মারাত্মক আহত হন। চারজনই বাংলাদেশি।টরন্টোর পুলিশ এক টুইট বার্তায় চারজন-ই বাংলাদেশি ছাত্র বলে নিশ্চিত করেছেন এবং এদের বয়স ১৭ থেকে ২১ বছর বয়সী বলে জানিয়েছেন।

গাড়ীর চালক সংকটাপন্ন অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। পুলিশ সূত্রের বরাত দিয়ে কানাডার স্থানীয় গণমাধ্যম সিপি24 অনলাইন জানায়, চারজন যাত্রী নিয়ে একটি গাড়ি খুব দ্রুত গতিতে ৪২৭ সাউথ বাউন্ড হাইওয়ে ডানডাস এক্সিটের দক্ষিণ দিকে যাওয়ার সময় এটি র‌্যাম্প ছেড়ে একটি কংক্রিটের প্রাচীরের উপর দিয়ে খাদে গিয়ে পড়ে অন্য কংক্রিটের দেওয়ালে বিধ্বস্ত হয় এবং আগুন ধরে যায়।  তবে দমকল বাহিনীর তৎপরতায় আধা ঘণ্টার মধ্যে আগুন নিভিয়ে ফেলা সম্ভব হয়।   অতিরিক্ত গতি নিয়ে চার আরোহী বহনকারী বিএমডব্লিউ গাড়ীটি টরন্টোর ৪২৭ হাইওয়ে এক্সিট করার সময় কংক্রিট ওয়ালের সাথে সংঘর্ষে হতাহতের ঘটনা ঘটে বলে পুলিশ কতৃপক্ষ জানিয়েছে। তবে কি কারনে এমন দূর্ঘটনাটি ঘটেছে তা পুলিশ তদন্ত চালিয়ে যাচ্ছে। । দুর্ঘটনায় অন্য কোন গাড়ী জড়িত কিংবা সংস্পর্শে ছিলোনা বলে অনুমান করা হচ্ছে।

দুর্ঘটনায় আরিয়ান আলম দীপ্ত (১৭), শাহরিয়ার খান (২০) ও অ্যাঞ্জেলা বারৈ (২০) নামের ৩ বাংলাদেশি নিহত ও একুশ বছর বয়সি নিবিড় কুমার (কণ্ঠশিল্পী কুমার বিশ্বজিৎ এর পুত্র) মারাত্মক আহত হয়ে হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। কুমার বিশ্বজিতের ছেলেকে কয়েক দফা অস্ত্রোপচার করা হয়।। পুলিশ সূত্রে জানা যায়, গাড়ির আরোহী দুইজন ঘটনাস্থলেই মারা যান এবং তৃতীয় জন হাসপাতালে নেয়ার পর আজ সকালে মৃত্যুর কোলে ঢলে পড়েন। আহত নিবিড় কুমারের (যিনি গাড়ি চালাচ্ছিলেন) অবস্থা আশঙ্কাজনক। তারা ৪ জনই আন্তর্জাতিক ষ্টুডেন্ট হিসেবে টরন্টোতে বসবাস করতেন।

মাত্র কয়েক মাস আগে কুমার বিশ্বজিৎ তার ছেলেকে টরন্টোতে দিয়ে যান।
এদিকে ছেলের দুর্ঘটনার খবর পেয়ে মঙ্গলবার রাত ১২টায় কানাডার উদ্দেশে রওনা হয়েছেন কুমার বিশ্বজিৎ ও তার স্ত্রী নাইমা সুলতানা।

হৃদয়বিদারক এই দূর্ঘটনায় হতাহতদের খবরে শোকে নিমজ্জিত পুরো কানাডায় বসবাসকারী বাংলাদেশিরা।

অবিশ্বাস্য হলেও সত্য কয়েক বছরের মধ্যে  কানাডায় আসা বেশ কয়েকজন শিক্ষার্থীদের প্রাণ কেড়ে নিয়েছে এই সড়ক দুর্ঘটনায়।

আসছে বিস্তারিত….

 

 



সংবাদটি শেয়ার করুন