কানাডার সংবাদ ফিচার্ড

ক্যালগেরিতে আজ ‘নজরুল সঙ্গীত সন্ধ্যা

ক্যালগেরিতে আজ ‘নজরুল সঙ্গীত সন্ধ্যা

বাঙালির জাতিসত্তার প্রকৃত পরিচয় ও বাঙালিয়ানাকে প্রজন্ম থেকে প্রজন্মাতরে ধরে রাখতে এবং আবহমান বাংলার কৃষ্টি, ইতিহাস, ঐতিহ্যের সাথে সেতু বন্ধন তৈরি করতে সাম্যর কবি, বিদ্রোহী কবি আর ভালোবাসার কবি নজরুল কে আজ শনিবার স্মরণ করতে যাচ্ছে কানাডার ক্যালগেরির প্রবাসী বাঙালিরা ‘নজরুল সংগীত সন্ধ্যা’ অনুষ্ঠানের মধ্যে দিয়ে। 
 
প্রবাসীদের এই আনন্দঘন মুহুর্তকে স্মরণীয় করতে ‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌ নজরুল সন্ধ্যায় যোগ দিচ্ছেন বাংলাদেশ থেকে আগত “বাংলাদেশ নজরুল সঙ্গীত সংস্থা”র সাধারণ সম্পাদক এবং ছায়ানট সঙ্গীত বিদ্যায়তন’ এর ভাইস প্রেসিডেন্ট বিশিষ্ট সংগীত শিল্পী খাইরুল আনাম শাকিল।
 অনুষ্ঠানের আয়োজক ইকবাল রহমান মিডিয়াকে জানালেন, ক্যালগেরিতে ভিন্ন আয়োজনের মধ্য দিয়ে আমরা নজরুলকে তুলে ধরতে যাচ্ছি যা আমাদের ভবিষ্যৎ প্রজন্ম এবং প্রবাসীদের মাঝে নজরুলের চেতনাকে জাগ্রত করবে।
 
অনুষ্ঠানের অন্যতম আয়োজক খয়ের খোন্দকার রবেল মিডিয়াকে জানলেন, সুর ও বাণীর মালা দিয়ে আগামীকাল শ্রোতাভর্তি দর্শকদের বাঁধবেন আমাদের প্রিয় শিল্পী খাইরুল আনাম শাকিল। ভিন্ন এ আয়োজন আমাদের সংস্কৃতির বলয় কে আরো সুদীর্ঘ করবে।
 
বাংলাদেশ নজরুল সঙ্গীত সংস্থা”র সাধারণ সম্পাদক এবং ছায়ানট সঙ্গীত বিদ্যায়তন’ এর ভাইস প্রেসিডেন্ট বিশিষ্ট সংগীত শিল্পী খাইরুল আনাম শাকিল মিডিয়া কে জানালেন, প্রবাসে নজরুল সঙ্গীত সন্ধ্যার এই আয়োজনে প্রবাসীদের মধ্যে উৎসাহ ও উদ্দীপনা দেখে আমি অভিভূত। ক্যালগেরির প্রবাসী বাঙ্গালীদের দেশপ্রেম ও সংস্কৃতির প্রতি যে ভালোবাসা তা গভীরভাবে লক্ষ্য করেছি। আশাকরি ভবিষ্যতেও এই চর্চা অব্যাহত থাকবে এবং আমাদের নতুন প্রজন্মের হাতে নজরুলের যা কিছু রচনা, যা কিছু সৃষ্টি ভালো অনুবাদের মাধ্যমে তা তুলে দিতে হবে।
 
উল্লেখ্য ‘নজরুল সঙ্গীত সন্ধ্যা’অনুষ্ঠানটি আজ ক্যালগরির ফলকনরিজ কমিউনিটি সেন্টারে সন্ধ্যা সাতটায় অনুষ্ঠিত হবে। 
সংবাদটি শেয়ার করুন