ফিচার্ড বিশ্ব

ঢাকার পতনের পর এমন সহিংসতা দেখেনি পাকিস্তান: প্রধানমন্ত্রী শেহবাজ

ঢাকার পতনের পর এমন সহিংসতা দেখেনি পাকিস্তান: প্রধানমন্ত্রী শেহবাজ

পাকিস্তানকে ক্রমাগত ধ্বংসের দিকে নিয়ে যাওয়ার জন্য আবারও বিরোধী দল পিটিআই নেতাদের দায়ী করলেন পাক প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ। তার দাবি, ১৯৭১ সালে পূর্ব পাকিস্তান (বাংলাদেশ) হারানোর পর এমন সহিংস অবস্থা দেখেনি তার দেশ। এমনকি সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোকে হত্যার পরেও সামরিক বাহিনীর স্থাপনায় হামলার নজির দেখা যায়নি।  এ খবর দিয়েছে ডন।

খবরে জানানো হয়, টিকে থাকতে পাকিস্তান এমনিতেই অসংখ্য চ্যালেঞ্জের মোকাবিলা করছে। এরমধ্যে পিটিআই নেতারা পাকিস্তানকে ধ্বংসের দিকে আরও ঠেলে দিচ্ছেন বলে অভিযোগ করেন পাক প্রধানমন্ত্রী। কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে তিনি বলেন, আপনারা সবাই জানেন, আমাদের মুদ্রা খুব কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। বর্তমানে আমরা যে বিপজ্জনক সময়ের মধ্য দিয়ে যাচ্ছি তা আমরা আগের সরকারের থেকেই পেয়েছি। ইমরান খানের সরকার আইএমএফ-এর সঙ্গে হওয়া চুক্তি ভঙ্গ করেছিল। আমরা এখন সেই ক্ষত সারানোর চেষ্টা করছি।

শুক্রবার মন্ত্রিসভার বৈঠকে উপস্থিত হয়ে ইমরান খান ও তার পিটিআই দলের নেতাদের ‘মিথ্যাবাদী’ বলে আখ্যা দেন প্রধানমন্ত্রী শেহবাজ। নিজের সরকারের ক্ষমতাচ্যুত হওয়ার জন্য প্রথম থেকেই যুক্তরাষ্ট্রের দিকে আঙুল তুলেছেন ইমরান খান।

শেহবাজ শরীফ বলেন, ন্যাশনাল সিকিউরিটি কমিটি বারবার প্রমাণ করেছে যে, এসব অভিযোগ ভুয়া। এসময় আদালতকেও নিজের লক্ষ্য করেন পাক প্রধানমন্ত্রী। তিনি বলেন, পিটিআই ক্ষমতায় থাকার সময় যখন পিএমএল-এন দলের নেতাকর্মীদের জেলে ভরা হচ্ছিল, তখন আদালত কেনো নিশ্চুপ ছিল? তখন কি তারা খেয়াল করে দেখেন নি যে আমাদের জেলে পাঠানো হচ্ছে!

এরপরই শেহবাজ শরীফ বলেন, ১৯৭১ সালে ঢাকার পতনের পর এমন সহিংসতা দেখেনি পাকিস্তান। তিনি সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোকে হত্যার সময়ের কথাও তুলে ধরেন। বলেন, সেসময়ও প্রচুর আন্দোলন হয়েছে কিন্তু কেউ সামরিক অবস্থানের দিকে আগায়নি। ইমরান খানকে মুক্তির নির্দেশ দেয়ার নিন্দা জানান শেহবাজ শরীফ। তিনি একে আদালতের দ্বিচারিতা বলে বর্ণনা করেন। তার ভাষায়, সুপ্রিক কোর্টের এমন দ্বিচারিতা ন্যায়বিচারকে হত্যা করেছে।

পাকিস্তানের প্রধানমন্ত্রী দাবি করেন, পিটিআই আন্দোলনকারীরা তাদের শহীদদেরও অবমাননা করেছে। শত্রুরাও যা করেনি, তা করে দেখিয়েছে পিটিআই কর্মীরা। তিনি বলেন, সামরিক বাহিনীর অবস্থানে হামলার থেকে বড় সন্ত্রাসবাদ এদেশে আর কি হতে পারে! সুপ্রিম কোর্ট ইমরান খানকে যেভাবে সুবিধা দিয়েছে তার নিন্দা জানিয়ে শেহবাজ বলেন, যদি তার মতো মানুষকে ছেড়ে দেয়া হয় তাহলে দেশের সকল ডাকাতকেও কারাগার থেকে মুক্তি দেয়া হোক। সূত্র: মানবজমিন



এসএস/সিএ
সংবাদটি শেয়ার করুন