প্রবাসের সংবাদ ফিচার্ড

অস্ট্রেলিয়ার জাতীয় নির্বাচনে ক্ষমতাসীন দলের এমপি প্রার্থী প্রবাসী বাংলাদেশি ড. এনামুল হক

অস্ট্রেলিয়ার জাতীয় নির্বাচনে ক্ষমতাসীন দলের এমপি প্রার্থী প্রবাসী বাংলাদেশি ড. এনামুল হক

অস্ট্রেলিয়ার আসন্ন ৪৭তম জাতীয় নির্বাচনে বর্তমানে ক্ষমতাসীন দল লিবারেল পার্টি থেকে সংসদ সদস্য (এমপি) পদে প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন প্রবাসী বাংলাদেশি ড. এনামুল হক। আগামী মে মাসের ২১ তারিখ কিংবা এর পূর্বে অনুষ্ঠিতব্য ওই নির্বাচনে এনামুল হক মেলবোর্নের ‘হক’ আসন থেকেই লড়বেন বলে জানা গেছে।

দু বছর আগে এনামুল হক অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া রাজ্যে সিটি কাউন্সিল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। তিনি তখন গ্রেটার জিলং সিটি কাউন্সিলের কাউন্সিলর পদে লড়েছিলেন।

উল্লেখ্য, ড. এনামুল হক অস্ট্রেলিয়ার বিভিন্ন কমিউনিটি সংগঠনের সাথে জড়িত। এর পাশাপাশি তিনি বেশ কয়েকটি ইন্টারন্যাশনাল জার্নালের বোর্ড সদস্য।

ড. এনামুল হক সিডনি বিশ্ববিদ্যালয় থেকে কেমিক্যাল এন্ড বায়োমলিক্যুলার ইঞ্জিনিয়ারিং বিষয়ে পিএইচডি শেষ করে – উলংগন বিশ্ববিদ্যালয়, নিউ সাউথ ওয়েলস বিশ্ববিদ্যালয় ও ডিকিন বিশ্ববিদ্যালয়ে গবেষক পদে কর্মরত ছিলেন। তিনি বর্তমানে মেলবোর্নের আর এম আইটি বিশ্ববিদ্যালয়ে সহযোগী অধ্যাপক হিসেবে কর্মরত রয়েছেন।

এর আগে এক সাক্ষাৎকারে নির্বাচনে দাঁড়াবার সিদ্ধান্ত সম্পর্কে এনামুল হক বলেছিলেন, “অস্ট্রেলিয়ার মূলধারার রাজনীতিতে বাংলাদেশিরা অনেক পিছিয়ে আছে। যোগ্যতাসম্পন্ন ব্যক্তিরা এগিয়ে আসলে এতদিনে হয়তো বাংলাদেশি এমপি কিংবা মন্ত্রী থাকতো অস্ট্রেলিয়ার পার্লামেন্টে। মেধাবী এবং যোগ্যতাসম্পন্ন প্রবাসী বাংলাদেশিরা যেনো আমাকে দেখে অদূর ভবিষ্যতে এখানকার রাজনীতিতে জড়িত হন সেজন্যই মূলত এই সিদ্ধান্ত।”

বাংলাদেশের মেধাবী এবং যোগ্যতাসম্পন্ন মানুষদের একটা বড় অংশই এখন রাজনীতিবিমুখ কেন, এমন প্রশ্নের জবাবে এনামুল হকের উত্তর ছিল, “বাংলাদেশে রাজনীতি করাটাকে অনেকে খারাপ চোখে দেখেন। কিন্তু এটা ঠিক নয়। মেধাবীদের রাজনীতিতে আসা উচিত। আশা করি বাংলাদেশে নোংরা রাজনীতির চর্চা বন্ধ হবে। সুস্থধারার রাজনীতি ফিরে আসবে।”

-তারিক চয়ন

 




সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন