প্রবাসের সংবাদ

আকবর হায়দার কিরণের জন্মদিন ৫ জুলাই : শুভ জন্মদিন


নিউইয়র্ক: আকবর হায়দার কিরণের জন্মদিন ৫ জুলাই : শুভ জন্মদিন  ! ভয়েস অব আমেরিকায় নিউইয়র্ক প্রতিনিধি আকবর হায়দার কিরণের জন্মদিন ৫ জুলাই। শুভ জন্মদিন সাংবাদিক লেখক আকবর হায়দার কিরণ। আপনি সুস্থ হয়ে আবারো ফায়ার আসুন আপনার স্বজনদের মাঝে। উল্লেখ্য কমিউনিটির অত্যন্ত পরিচিত মুখ এবং ভয়েস অব আমেরিকার নিউইয়র্ক প্রতিনিধি আকবর হায়দার কিরণ অসুস্থ হয়ে লংআইন্ডের নর্থ সোর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। গত ২৪ মার্চ অসুস্থ হয়ে এস্টোরিয়ার মাউন্ট সিনাই হাসপাতালে চিকিসথা নেন আকবার হায়দার কিরণ। সেখানে এনজিওগ্রাম করার পর তিনি বাসায় ফিরে আসেন। বাসায় আসার পর ঐ রাতেই তার হার্ট অ্যাটাক হয়। তাকে প্রথমে এস্টোরিয়ার মাউন্ট সিনাই হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে তাকে ম্যানহাটনের মাউন্ট সিনাই হাসপাতালে স্থানান্তর করা হয়। পরীক্ষা করে ডাক্তাররা জানিয়েছেন স্টোকের কারণে তার মাথায় রক্ত জমে যায়।

হাসপাতালে তার রক্ত রিমুভ করা হয় এবং প্রাথমিক চিকিৎসা শেষে রিকভারি করার জন্য উডসাইডের একটি নার্সিং হোমে পাঠিয়ে দেয়া হয়।প্রায় তিন সপ্তাহ নার্সিং হোমে থাকার পর তিনি বাসায় ফিরে আসেন। বাসায় আসার পর গত ২৮ জুন ছিল তার এপয়েন্টমেন্ট। তিনি হাসপাতালে যাওয়ার আগেই আবারো বাসায় মাথা ঘুরে আবারো পড়ে যান। সাথে সাথে তাকে নর্থ সোর হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতালে ভর্তির পর এনজিওগ্রাম করার পর তার হার্টের সমস্যা ধরা পড়ে। গত ৩০ জুন তার হার্টে অস্ত্র পাচার করা হয়েছে।  আকবর হায়দার কিরণের সহকর্মী নিহার সিদ্দিকী জানান, তার অস্ত্রোপচার সফল হয়েছে।  আইসিইউ থেকে রিকভার করবার পর এখন তিনি রুমে আছেন। সবার সাথে কথাবার্তাও বলতে শুরু করেছেন।  সব কিছু ঠিক থাকলে দুই একদিনের মধ্যে বাসায় ফিরবেন । আকবর হায়দার কিরণের সুস্থতা কামনা করে সব প্রবাসী বাংলাদেশিদের কাছে দোয়া প্রার্থনা করেছেন তিনি।
কুমিল্লার সন্তান আকবর হায়দার কিরণ সাংবাদিকতা ছাড়াও বাংলাদেশ এবং ভারতে ভয়েস অব আমেরিকা ফ্যান ক্লাব আন্দোলনের অন্যতম একজন প্রতিষ্ঠাতা হিসেবেও কিরন ভিওএ ডিরেক্টর আমান্দা বেনেট, সাউথ অ্যান্ড সেন্ট্রাল এশিয়া প্রধান আকবর সহ সবার কাছে বিশেষভাবে পরিচিত। তিনি ঢাকায় ইংরেজি দৈনিক দ্য ডেইলি নিউজ-এর সহ-সম্পাদক হিসেবে সাংবাদিকতা জীবন শুরু করেন। আকবর হায়দার বিবিসির স্ট্রিঙ্গার, সাপ্তাহিক বিচিত্রার কূটনৈতিক সংবাদদাতা, সাপ্তাহিক ২০০০ এর যুক্তরাষ্ট্র প্রতিনিধিসহ গুরুত্বপূর্ণ পদে কাজ করেছেন।
এছাড়া তিনি নিউইয়র্ক থেকে প্রদীপ সাহা প্রকাশিত, অধুনালুপ্ত সাপ্তাহিক বিদেশ বাংলার সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেন। কিরন বাংলা ভাষায় অনলাইন সাংবাদিকতার অন্যতম পথিকৃৎ খবর ডটকমের সহযোগী প্রকাশনা নিউইয়র্ক বাংলা ডটকমের সম্পাদক হিসেবেও বহু বছর দায়িত্ব পালন করে আসছেন।
এছাড়া তিনি দুই যুগের বেশি সময় নিউইয়র্কের অন্যতম পুরনো বাংলা টিভির সংবাদ পরিচালক এবং এসটিভি ইউএসএ এবং টাইম টেলিভিশন-এর উপস্থাপক হিসেবেও পরিচিত। বাংলাদেশ বেতারের বিভিন্ন বাংলা ও ইংরেজি অনুষ্ঠান-এর নিয়মিত উপস্থাপক হিসেবেও তিনি কাজ করেছেন।
সংবাদটি শেয়ার করুন