কানাডার সংবাদ ফিচার্ড

আবাকান -এর বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন ২০২১-২০২৩ অনুষ্ঠিত

আবাকান -এর বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন ২০২১-২০২৩ অনুষ্ঠিত

গত অগাস্ট ২২, ২০২১ তারিখ রোজ রবিবার, থমসন মেমুরিয়াল পার্ক, টরন্টোতে  এক জাকজমক   অনুষ্ঠানের মধ্য দিয়ে   উত্তর আমেরিকার  বাংলাদেশি কৃষিবিদদের বৃহত্তম সংগঠন  আবাকান (Association of Bangladeshi Agriculturists in Canada) এর বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন ২০২১-২০২৩ অনুষ্ঠিত হয়ে গেলো । অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করেন এম.পি.পি জনাবা ডলি বেগম।

উক্ত অনুষ্ঠানে কানাডায়   অবস্থানরত  অর্ধ শতাধিক   সন্মানিত বাংলাদেশি  কৃষিবিদ গন উপস্থিত ছিলেন। Pendamic এর কারণে সরকারি বিধিমালা অনুসরণ করে ও সামাজিক দূরত্ব বজায় রেখে  এবং উপস্থিতির সংখ্যা সীমিত রেখে অনুষ্ঠানটির আয়োজন করা হয় ।

২০১৯-২০২১ কার্যনির্বাহী কমিটির সভাপতি কৃষিবিদ মোস্তফা  এর সভাপতিত্ত্বে   অনুষ্ঠানে বিগত দু’বছরের কার্যকলাপ ও আর্থিক বিবরণী  তুলে ধরেন ২০১৯-২০২১ কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক কৃষিবিদ গোলাম কিবরিয়া ও কৃষিবিদ কামরুল ইসলাম । Pendamic এর শত বাঁধা সত্ত্বেও  বিগত কমিটির উল্লেখ যোগ্য অর্জন কম নয় । এর মধ্যে অন্যতম আবাকান ফ্যামিলি নাইট; EXCESS ELLIANCE এর সাথে  এমওইউ  স্বাক্ষর, বীজ, চারা ও সার বিতরণ; Initiation of Collaborative Program with University of Toronto to Introduce Bangladeshi Indigenous Crops; গ্লোবাল ভার্চুয়াল মিটিং, ভার্চুয়াল বার্ষিক সাধারণ সভা, মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহিদ মিনারে পুস্প স্তবক অর্পণ,  টরন্টোতে শহিদ মিনার নির্মাণে অংশগ্রহণ, প্রয়োজনে বিভিন্ন কৃষিবিদ পরিবারের পাশে দাঁড়ানো  ইত্যাদি । বার্ষিক কার্যকলাপ উপস্থাপন ও পর্যালোচনা শেষে তা সভায় পাশ হয় । অতপরঃ, ২০১৯-২০২১ আর্থিক বিবরণী  সর্বসম্মতিক্রমে পাশ হয় ।সিনিয়র কৃষিবিদগন সংগঠন কে এগিয়ে নেবার জন্য তাদের মূল্যবান বক্তব্য পেশ করেন।

এরপর, নির্বাচন কমিশন ২০২১-২০২৩ সালের নির্বাহী কমিটির নাম ঘোষণা করেন । সন্মানিত নির্বাচিতরা হলেন; প্রেসিডেন্ট- কৃষিবিদ ডঃ শরীফ মোহাম্মাদ, সহ-সভাপতি কৃষিবিদ ডঃ প্রশান্ত সরকার, সাধারণ সম্পাদক কৃষিবিদ হাসমত আরা চৌঃ , সহ সাধারণ সম্পাদক কৃষিবিদ  জাকারিয়া মোঃ ময়েন উদ্দিন, ট্রেজারার  ফারিদ আহমেদ, সংস্কৃতিক সম্পাদক কৃষিবিদ শোমা চৌঃ, ও  পাবলিকেশন ও কমুনিকেশন সম্পাদক কৃষিবিদ ডঃ মোঃ জিয়াউল হক । নির্বাচিত সদস্যরা হলেন; কৃষিবিদ জাহানারা খানম, সাহেদা আযমি, কৃষিবিদ মোঃ আজিজুর রাহমান রিপন ,ও কৃষিবিদ কাজী যাকির আহসান হাবিব   । সিনিয়র কৃষিবিদগন  নতুন কমিটিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

এম.পি.পি জনাবা ডলি বেগম নতুন নির্বাচিত কমিটিকে  স্বাগত জানান।

অনুষ্ঠানের এ পর্যায়ে মধ্যান্ন ভোজের আয়োজন করা হয় । এরপর, বেলা ১১ টায় শুরু অনুষ্ঠানটির বেলা তিনটায়  সফল সমাপ্তি ঘটে।

সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন