কানাডার সংবাদ ফিচার্ড

আবৃত্তি সংগঠন ‘কন্ঠচিত্রণ’ এর উদ্যোগে আবৃত্তি কর্মশালা

আবৃত্তি-সংগঠন-কন্ঠচিত্রণ

আবৃত্তি সংগঠন ‘কন্ঠচিত্রণ’ এর উদ্যোগে আবৃত্তি কর্মশালা

আবৃত্তির চন্দ্রাবতী! শুদ্ধ আবৃত্তির মধুময় পরম প্রকাশ- ডালিয়া আহমেদ। বেশ কিছুদিন যাবত তিনি টরন্টো শহরে রয়েছেন। পারিবারিক বিশেষ সংকটে দায়িত্বপালনে ব্যস্ত থাকায় শহরের সংস্কৃতজন এই শিল্পীকে  সান্নিধ্য থেকে বঞ্চিত হয়েছে। তারপরও এই শিল্পপ্রাণ ছুটে এসেছেন শিল্পিত ভালোবাসার অপার টানে। একটি একক আবৃত্তি অনুষ্ঠানে আবৃত্তি পরিবেশনের মাধ্যমে টরন্টোর মানুষকে সম্মোহিত করে রেখে গেছেন।
১৩ নভেম্বর রবিবার সন্ধ্যায়  ‘কণ্ঠচিত্রণ’ আয়োজিত আবৃত্তি কর্মশালার আয়োজন ছিলো ডালিয়া আহিমেদকে নিয়ে। আমন্ত্রিত হয়েছিলেন বরেণ্য কবি ও কথাশিল্পী আসাদ চৌধুরী।  এই দু’জনের সংযুক্তিতে টরন্টোর আবৃত্তিজনেরা অনারাম্বর পরিবেশকে মোহময় ক’রে তোলেন। আবৃত্তিশিল্পী হিমাদ্রী রায়ের সঞ্চালনায় বক্তব্য ও আবৃত্তি ও গান পরিবেশিত হয়। বক্তব্য রাখেন কবি আসাদ চৌধুরী, জনাব ফাইজুল করিম, নওশের আলী, ফরিদা হক, দিল বেগম।
 
১২ নভেম্বর  ছিলো আবৃত্তি শিল্পী ডালিয়া আহমেদ এর জন্মদিন, তাই আয়োজকেরা তাঁর জন্মদিন পালনের সুযোগটা হাতছাড়া করেননি। ‘কণ্ঠচিত্রণ’ এর অন্যতম সদস্যা নুসরাত জাহান চৌধুরী শাঁওলি  মোম জ্বালিয়ে, কেক কেটে সবাইকে নিয়ে আনন্দঘন পরিবেশে শিল্পীকে শুভেচছা জ্ঞাপন করেন। আসাদ চৌধুরীর ছন্দময় সুবচন, ডালিয়া আহমেদের কথা আর আবৃত্তিতে টানা তিন চার ঘন্টা সুখময় হয়ে ওঠে। 
সবশেষে আসিফ চৌধুরীর গিটারের সকলে গলা মিলিয়ে অনুপম সময়কে সকলে হৃদয়ে ধ’রে রাখবে নিশ্চিত। 
আমরা আবৃত্তি শিল্পী ডাকিয়া আহমেদ এবং বরেণ্য কবি আসাদ চৌধুরীর দীর্ঘ সুস্বাস্থ্য কামনা করি।
# কবি রেজা অনিরুদ্ধ
সংবাদটি শেয়ার করুন