দেশের সংবাদ ফিচার্ড

আলোচিত ২৬ জনকে ফাঁসি দেয়া জল্লাদ কারামুক্ত : কার কার ফাঁসি দিয়েছেন তিনি?

আলোচিত-২৬-জনকে-ফাঁসি-দেয়া-জল্লাদ-কারামুক্ত
Jollad Sahjahan

দেশের বিভিন্ন কারাগারে ২৬ জনকে ফাঁসি দেয়া জল্লাদ শাহজাহান ভূঁইয়া ৩২ বছর সাজা ভোগের পর কারাগার থেকে মুক্তি পেয়েছেন। দেশের ২৬ জন আলোচিত ফাঁসির আসামিকে ফাঁসির দড়িতে ঝুলিয়েছেন তিনি?

আজ রোববার (১৮ জুন) পৌনে ১২টায় কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান তিনি।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহাবুবুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, শাহজাহানের মোট ৪২ বছর সাজা হয়েছিল। এর মধ্যে ফাঁসি কার্যকর করে তিনি ১০ বছর ৫ মাস ২৮ দিনের সাজা রেয়াত পেয়েছেন। প্রায় ৩২ বছরের সাজা শেষে আজ রোববার তিনি মুক্তি পেলেন।

ভয়ংকর সন্ত্রাসী, জংগী, খুনি, দেশদ্রোহী, যুদ্ধাপরাধী এমন অনেক আলোচিত ব্যক্তিদের ফাঁসি কার্যকর করেছেন এই জল্লাদ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত বজলুল হুদা, আর্টিলারি মুহিউদ্দিন, সৈয়দ ফারুক রহমান, সুলতান শাহরিয়ার রশিদ খান, ল্যান্সার মহিউদ্দিন আহমেদ, ক্যাপ্টেন আবদুল মাজেদ সহ যুদ্ধাপরাধী কাদের মোল্লা, মুহাম্মদ কামারুজ্জামান, আলী আহসান মোহাম্মদ মুজাহিদ, সালাহ উদ্দিন কাদের (সাকা) চৌধুরী, মতিউর রহমান নিজামী, মীর কাসেম আলী, এমনকি কুখ্যাত সন্ত্রাসী এরশাদ শিকদার, জঙ্গি নেতা বাংলাভাই, আতাউর রহমান সানী, শারমীন রীমা হত্যার আসামি মনির, ডেইজি হত্যা মামলার আসামি হাসানসহ বাংলাদেশের বহু আলোচিত ২৬ জনের ফাঁসি কার্যকর করেছেন এই শাহজাহান জল্লাদ।

১৯৯১ সালে মানিকগঞ্জের একটি মামলায় শাহজাহানকে গ্রেফতার করে মানিকগঞ্জ জেলা কারাগারে রাখা হয়। এরপর দেশের বিভিন্ন জেলে রাখা হয় তাকে। সূত্র : সময় নিউজ

CBNA24 অনলাইন ডেস্ক (এফএইচ/বিডি)

আমাদের ফেসবুক পেজে যেতে ক্লিক করুন
আমাদের ইউটিউব চ্যানেলে যেতে ক্লিক করুন

সংবাদটি শেয়ার করুন