প্রবাসের সংবাদ ফিচার্ড

ইউএসবিসিআই বিজনেস এক্সপো-২০২৩’ এ পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনকে আমন্ত্রণ

ইউএসবিসিআই বিজনেস এক্সপো-২০২৩’ এ পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনকে আমন্ত্রণ

নিউ ইয়র্ক:  চলতি বছরে অনুষ্ঠিতব্য ৩ দিন ব্যাপি (২২-২৪ সেপ্টেম্বর ২০২৩) ‘ইউএসবিসিআই বিজনেস এক্সপো-২০২৩’ এ বাংলাদেশ সরকারের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনকে আমন্ত্রণ জানিয়েছে ইউএস বাংলাদেশ চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ইউএসবিসিসিআই)।  ইউএসবিসিসিআইয়ের প্রেসিডেন্ট লিটন আহমেদ এবং এক্সপো স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান বদরুদ্দোজা সাগর নিউইয়র্কে এক হোটেলে সাক্ষাৎকালে মন্ত্রীর হাতে এ আমন্ত্রণপত্র তুলে দেন।
 
আমন্ত্রণপত্রে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনকে বিশেষ অতিথি হিসেবে ইউএসবিসিসিআই বিজনেস এক্সপোতে যোগ দিতে বিশেষ অনুরোধ করা হয়েছে। বুধবার নিউইয়র্কে হোটেলে কিমবার্লিতে উপস্থিতকালে পররাষ্ট্রমন্ত্রী এ আমন্ত্রণপত্র গ্রহণ করেন। পররাষ্ট্রমন্ত্রী ‘ইউএসবিসিআই বিজনেস এক্সপো-২০২৩’ এর আমন্ত্রণপত্রের জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, আমি সময়মত এ এক্সপোতে থাকার সর্বোচ্চ চেষ্টা করবো এবং আমার অধিনস্থ সকল দপ্তরকে এ কাজে সহযোগিতার জন্য নির্দেশ দিবো।  এসময় পররাষ্ট্রমন্ত্রীর সাথে আরও উপস্থিত ছিলেন মার্কিন যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত এইচ.ই. ​​মুহাম্মদ ইমরান এবং নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল ড. মোহাম্মদ মনিরুল ইসলাম। ইউএসবিসিসিআইয়ের পক্ষ থেকে উপস্থিত ছিলেন প্রেসিডেন্ট লিটন আহমেদ, এক্সপো স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান বদরুদ্দোজা সাগর, কো-চেয়ারম্যান আতিকুর রহমান সুজন এবং আবু নাফে খান।
 
আগামী ২২-২৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত এই বিজনেস এক্সপোতে মন্ত্রীকে উপস্থিত করার জন্য অফিসিয়াল প্রক্রিয়া খুব শিঘ্রই সম্পন্ন করবে ইউএসবিসিসিআই। তিনি উক্ত বিজনেস এক্সপোতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে বাণিজ্যিক কার্যক্রমকে আরও সম্প্রসারিত করবেন বলে আমন্ত্রণ পত্রে উল্লেখ করেছে ইউএসবিসিসিআই ।
 
আমন্ত্রণপত্রের শুরুতে ইউএস বাংলাদেশ চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ইউএসবিসিসিআই) এর পক্ষ থেকে পররাষ্ট্রমন্ত্রীকে শুভেচ্ছা এবং ইউএসবিসিসিআইয়ের কার্যক্রম সম্পর্কে মন্ত্রীর কাছে তুলে ধরা হয়। 
 
আমন্ত্রণপত্রে ইউএসবিসিসিআই এর উদ্দেশ্য নিয়ে বলা হয়, মার্কিন যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্কের উন্নয়ন, বাংলাদেশে মার্কিন কোম্পানিকে বিনিয়োগকে উৎসাহিত করা, দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্যকে আরও সম্প্রসারিত করা, চলমান ব্যবসায়িক কার্যক্রমকে ত্বরান্বিত করা এবং বিস্তারিত তথ্য প্রদান করে যুক্তরাষ্ট্রের কোম্পানিগুলোকে বাংলাদেশে ব্যবসার জন্য সকল আইনি বাধা দূর করতে সাহায্য করছে ইউএসবিসিসিআই। 
 
এর আগে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশীকে বিশেষ অতিথি হিসেবে ইউএসবিসিসিআই বিজনেস এক্সপোতে যোগ দিতে এবং উদ্বোধনী অনুষ্ঠানে ১০ মিনিটের বক্তব্যর জন্য অনুরোধ করেছে ইউএসবিসিসিআই। গত ৩ মার্চ শুক্রবার ফ্লোরিডায় হোটেল হিলটনে অনুষ্ঠিত এশিয়ান ফুড ফেয়ার এন্ড কালচারাল শোতে উপস্থিতকালে বাণিজ্যমন্ত্রীকে এ আমন্ত্রণপত্র জানানো হয়। আমন্ত্রণপত্র গ্রহণ করে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী ‘ইউএসবিসিআই বিজনেস এক্সপো-২০২৩’ এ সময়সুযোগ মত সফরের কথা জানিয়েছেন।
 
উল্লেখ্য, ইউএস-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ইউএসবিসিসিআই) বাংলাদেশ এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে ব্যবসা সমৃদ্ধি বাড়ানোর জন্য কাজ করে থাকে। এছাড়াও ক্রমবর্ধমান ব্যবসায়ী সম্প্রদায়ের চাহিদা পূরণে সংস্থাটি প্রতিশ্রুতিবদ্ধ। বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্রের ব্যবসার মধ্যে সম্পর্ক স্থাপন এবং একটি উদ্যোক্তা পরিবেশ তৈরি করা “ইউএসবিসিসিআই-এর অন্যতম লক্ষ্য। 
সংবাদটি শেয়ার করুন