কানাডার সংবাদ ফিচার্ড

গৌরবের ১২ বছরে সরগম মিউজিক একাডেমী 

গৌরবের ১২ বছরে সরগম মিউজিক একাডেমী
এবং বাংলাদেশের ৫২তম মহান স্বাধীনতা দিবস

আগামী ২৬ মার্চ রবিবার ,মন্ট্রিয়লের পার্ক ভিউ রিসিপসন হলে অনুষ্ঠিত হবে সরগম মিউজিক একাডেমীর গৌরবের ১২ বছর এবং বাংলাদেশের ৫২তম মহান স্বাধীনতা দিবস উদযাপন অনুষ্ঠান ।

সরগম মিউজিক একাডেমী কানাডার বাংলা মূল ধাড়ার শুদ্ধ সঙ্গীত শিক্ষার একটি প্রতিষ্ঠান । ২০১১ সালে বাংলার দুই কিংবদন্তী সঙ্গীত শিল্পী সাবিনা ইয়াসমিন এবং এন্ড্রু  কিশোরের হাত দিয়ে শুভ উদ্বোধনের পর  সরগম মিউজিক একাডেমী আজ স্বগৌরবে ১২ বছর পূর্ণ করতে চলছে । এই মিউজিক একাডেমীতে আজ সব রকমের বাংলা গান ,উচ্চাঙ্গ সঙ্গীত , হিন্দি গান, তবলা, গীটার , বেহালা ,পিয়ানো , নাচ এবং বাংলা ভাষা শিক্ষা কার্যক্রম পরিচালিত হচ্ছে । একাডেমীতে বর্তমানে নয় জন শিক্ষক/ শিক্ষিকা কর্মরত রয়েছে । 

একাডেমীর প্রিন্সিপ্যাল ডরিন মলি গোমেজ অত্যন্ত দক্ষতার সঙ্গে এই একাডেমীকে পরিচালনা করে আরো উচ্চতায় নিয়ে জেতে চান বলে সঙ্কল্প ব্যক্ত করেছেন । এই মিউজিক একাডেমীর ডিরেক্টর রনজিত মজুমদার এই একাডেমীর মাধ্যমে বাংলা সংস্কৃতিকে কানাডার মূল ধাড়ার সঙ্গে সেতু বন্ধন তৈরির কাজে বিভিন্ন আঙ্গিকে কাজ করছেন । তারি আলোকে একই দিন বাংলাদেশের ৫২তম মহান স্বাধীনতা দিবস উদযাপনের কর্মসূচিও রেখেছেন । এদিনের অনুষ্ঠানে কানাডার মূল ধাড়ার অনেক গুনী ব্যক্তিকে অমন্ত্রন জানানোর পাশাপাশি কানাডা সরকারের সরবোচ্চ কর্মকর্তাকেও আমন্ত্রণ জানানো হয়েছে । অটোয়া থেকে বাংলাদেশের মাননীয় হাই কমিশনার মহোদয়ও অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলে জানা গিয়াছে ।

 


সংবাদটি শেয়ার করুন