বিশ্ব

ইরানের যুগান্তকারী উদ্ভাবন , মাত্র ৫ সেকেন্ডেই করোনা শনাক্ত

ইরানের যুগান্তকারী উদ্ভাবন

 

ইরানের যুগান্তকারী উদ্ভাবন! প্রাণঘাতী করোনায় প্রতিদিন লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। ইতালি ও চীনের পরেই ইরানে সবচেয়ে ভয়াবহ তাণ্ডব চালিয়েছে করোনা। প্রাণঘাতী এ ভাইরাস মোকাবেলায় ইরান সরকার এবং ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয় প্রতিনিয়ত প্রতিরোধমূলক ব্যবস্থা নিয়ে চলেছে।

ইসলামিক রেভোলিউশন গার্ড কর্পসের (আইআরজিসি) কমান্ডার বুধবার এক অনুষ্ঠানে একটি নতুন করোনা পরীক্ষা মেশিন উন্মোচন করেছেন। এই ডিভাইসে পাঁচ সেকেন্ডের মধ্যে শনাক্ত করা যাবে করোনাভাইরাস। উর্দু পয়েন্ট ও আইএফপি নিউজ এর সংবাদ।

মেজর জেনারেল হোসেইন সালামি বলেছিলেন, এই অর্জনটি যুগান্তকারী। এটি বাসিজ (ইরানের স্বেচ্ছাসেবক দল) উদ্ভাবন করেছে। তিনি বলেন, যন্ত্রটিতে এক ধরনের চৌম্বকীয় ক্ষেত্র তৈরি করা। এটি একশ মিটার ব্যাসার্ধের মধ্যে করোনায় আক্রান্ত স্থানগুলো দেখিয়ে দেবে। করোনা রোগীদের জন্য রক্তের পরীক্ষা করার প্রয়োজন হবে না। এটি একটি নির্দিষ্ট দূরবর্তী অবস্থান থেকে কাজ করে।

 

ইরানের যুগান্তকারী উদ্ভাবন!

জেনারেল হোসেইন সালামি বলেছেন, ডিভাইসটি বিভিন্ন হাসপাতালে পরীক্ষা করা হয়েছে। এটি ৮০ শতাংশ কার্যকার বলে প্রমাণিত হয়েছে। মহামারি করোনাভাইরাস শনাক্তকরণ এবং ভয়াবহ এ ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকানোর লক্ষেই এই যুগান্তকরী উদ্ভাবন।

সূত্র : বিডি প্রতিদিন

 

বাঅ/এমএ


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − two =