কানাডার সংবাদ

একজন কানাডিয়ান বলেছেন যে তিনি আইএসআইএসের হয়ে হত্যা করেছিলেন

আরসিএমপি বলছে, বার্লিংটনের ২৫ বছর বয়সী শেহরোজ চৌধুরী চৌধুরী আইএসআইএসের একজন কার্যকর প্রয়োগকারী এবং বেসামরিক নাগরিকদের হত্যার কথা বলেছেন। চৌধুরী ২০১৬ সাল থেকে সোশ্যাল মিডিয়ায় আইএসআইএসে জড়িত থাকার বিষয়ে পোস্ট করেছেন। (মেমরি জেটিটিএম পেশ করেছেন) ছবিঃ সিবিসি থেকে নেওয়া

একজন কানাডিয়ান বলেছেন যে তিনি আইএসআইএসের হয়ে হত্যা করেছিলেন। আরসিএমপি বলছে এটি একটি ধাপ্পাবাজি

আরসিএমপি বলছে, বার্লিংটনের ২৫ বছর বয়সী শেহরোজ চৌধুরী চৌধুরী আইএসআইএসের একজন কার্যকর প্রয়োগকারী এবং বেসামরিক নাগরিকদের হত্যার কথা বলেছেন। চৌধুরী ২০১৬ সাল থেকে সোশ্যাল মিডিয়ায় আইএসআইএসে জড়িত থাকার বিষয়ে পোস্ট করেছেন। (মেমরি জেটিটিএম পেশ করেছেন)

কাহিনীটি বিশদভাবে মেগা-হিট নিউইয়র্ক টাইমসের পডকাস্ট খিলাফাতে প্রকাশিত হয়েছিল : কানাডিয়ান এক যুবক, যিনি দাবি করেছিলেন যে তিনি সিরিয়ায় আইএসআইএস-এ যোগদানের উদ্দেশ্যে যাত্রা করেছিলেন, বিচ্ছিন্ন হয়ে পড়েন এবং পালিয়ে যাওয়ার আগে এই গোষ্ঠীর পক্ষে ফাঁসি কার্যকর করেছিলেন।

এখন, শেহরোজ চৌধুরী, ওরফে “আবু হুযাইফা আল-কানাদি” কে আরসিএমপি আইসিসের সদস্য হওয়ার জন্য নয়, বরং এই সম্পর্কে মিথ্যাচারের অভিযোগে অভিযুক্ত করেছে। তিনি এখন সন্ত্রাসবাদের প্রতারণার অভিযোগের মুখোমুখি।

আজ, সন্ত্রাসবাদ এবং উগ্রপন্থী বিশেষজ্ঞ অমরনাথ অমরসিংম গল্পটি নিয়ে তাঁর দৃষ্টিভঙ্গি ভাগ করেছেন। তিনি প্রায় চার বছর ধরে চৌধুরীর সংস্পর্শে ছিলেন, প্রথমে আইএসআইএস যোদ্ধা ও ফিরে আসা সম্পর্কে তার গবেষণার অংশ হিসাবে এবং পরে এমন একজন হিসাবে যিনি প্রাক্তন উগ্রবাদীদের পুনরায় সংহত করতে সহায়তা করেন।

-সিবিসি নিউজ

 

⇒এসএস/সিএ

সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন