অবিশ্বাস্য হলেও সত্য ফিচার্ড

এক রুপির কয়েন বিক্রি হলো ১০ কোটিতে

এক রুপির কয়েন বিক্রি হলো ১০ কোটিতে

বহু মানুষের পুরনো কয়েন বা মুদ্রা, আবার কখনো পুরনো নোট সংগ্রহ করার নেশা আছে। কখনো কখনো তাতে ঘুরে যেতে পারে তাদের ভাগ্য। অনেকদিন পরে তা বিক্রি করে পেয়ে যেতে পারেন ভাল মূল্য। এমনই এক ঘটনার খবর শোনাচ্ছি।

মাত্র এক রুপির একটি কয়েন অনলাইনে বিক্রি হয়েছে ১০ কোটি রুপিতে। এ খবর দিয়েছে অনলাইন ইন্ডিয়া ডট কম। বিষয়টি শুনে হয়তো বিশ্বাস করতে পারছেন না, তাই তো? কেন এক রুপির একটি কয়েন ১০ কোটি রুটিতে বিক্রি হয়েছে, তার যৌক্তিক কারণ আছে। যে এক রুপির কয়েন বিক্রি হয়েছে সেটি ইস্যু করা হয়েছিল ভারতে বৃটিশ রাজের সময়ে ১৮৮৫ সালে।

বৃটেনের জ্যাকপট লটারির চেয়ে কম কিছু নয়। এ জন্য এমন একটি পুরনো কয়েন সংগ্রহে রাখা বা এর মালিক হওয়া চাট্টিখানি কথা নয়। এই একটি কয়েনই আপনাকে বানিয়ে দিতে পারে কয়েক কোটি রুপির মালিক। এমন পুরনো জিনিসপত্র ও বিরল কয়েন বিক্রি করে দেয়ার জন্য বেশ কিছু ওয়েবসাইট আছে। এর মধ্যে একটি হলো কয়েনবাজার। সেখানে ব্যবহারকারী নিজের নাম, ঠিকানা, ইমেইল, ফোন নম্বর ইত্যাদি দিয়ে নিবন্ধিত হতে পারেন। সেখানে নাম এন্ট্রি হওয়ার পর ক্রেতারা আপনার কাছে থাকা পণ্যের দাম নিয়ে দরকষাকষি করবেন । এমনি এক সুযোগে এক রুপির কয়েন বিক্রি হয়েছে ১০ কোটি রুপিতে। এর আগে ১৯৩৩ সালের একটি মার্কিন কয়েন নিউ ইয়র্কে নিলামে বিক্রি হয়েছে ১৩৮ কোটি রুপিতে। -মানবজমিন

সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন