প্রবাসের সংবাদ

কফিনে বন্দি আমেরিকান স্বপ্ন, দু’ভাইয়ের লাশ ঢাকার পথে

কফিনে বন্দি
সড়ক দুর্ঘটনায় নিহত দুই ভাই রাসেল ও জয়

কফিনে বন্দি আমেরিকান স্বপ্ন, দু’ভাইয়ের লাশ ঢাকার পথে

স্বপ্নের দেশ আমেরিকায় জীবন শুরুর প্রাক্কালেই ঝরে পড়লো উদ্যমী দুই তরুণ বাংলাদেশির প্রাণ। নিউইয়র্কে ১৮ আগস্ট ভোররাতে মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় নিহত এই দুই ভাই মোজাম্মেল হক রাসেল (২৭) ও হিমেল আকরাম জয় (২৫) এর কফিন বন্দি লাশ শুক্রবার রাতের ফ্লাইটে ঢাকার উদ্দেশ্যে পাঠানো হয়েছে।

ময়মনসিংহের নান্দাইল উপজেলার চন্ডিপাশায় গ্রামের বাড়িতে দাফন করা হবে বলে তাদের বাবা সিরাজুল ইসলাম ভুঁইয়া জানান।

এদিকে, বিভিন্ন শ্রেণি-পেশার বিপুল-সংখ্যক শোকার্ত মুসল্লির অংশগ্রহণে দু’ভাইয়ের নামাজে জানাজা অনুষ্ঠিত হয় নিউইয়র্ক সিটির এস্টোরিয়া পার্কে শুক্রবার ২১ আগস্ট। নিহত রাসেল ছিলেন যুক্তরাষ্ট্র ছাত্রলীগের প্রচার সম্পাদক এবং ময়মনসিংহ এব্রড নামক একটি সংগঠনের কর্মকর্তা। তিনি দুই কন্যা (৬ বছর ও ৬ মাস) সন্তান ও স্ত্রী রেখে গেছেন।

উল্লেখ্য, গত ১৮ আগস্ট মঙ্গলবার ভোররাতে ছোটভাই আনিসুল হক আপেল (২৩) সহ  রাসেল ও  জয় বিশ্বখ্যাত নায়াগ্রা ফলস দেখে গাড়িতে বাড়ি ফেরার সময় সিটি থেকে ২৬০ মাইল দূর রচেস্টার এলাকায় বিপরীত দিক থেকে (ভুল পথে) আসা একটি গাড়ির সাথে সংঘর্ষ বাধে। এতে ঘটনাস্থলেই মারা যান রাসেল ও জয়। আপেলকে নিকটস্থ রচেস্টার স্ট্রং মেমরিয়াল হাসপাতালে ভর্তি করা হয়। তিনি শঙ্কামুক্ত এবং বাড়ি ফিরেছেন বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

নিউইয়র্ক মহাসড়ক পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, ওহাইয়ো স্টেটের বাসিন্দা বারগার স্টোক (৮১) ভুল পথে গাড়ি চালানোর নির্মম বলি হলেন বাংলাদেশি দুই ভাই। বারগার স্টোকও ঘটনাস্থলে মারা গেছেন।

পারিবারিক সূত্রে বলা হয়েছে, নিউইয়র্কে জীবন-যাত্রা ব্যয় চরমে উঠায় ৩ শতাধিক মাইল দূর বাফেলোতে বাড়ি কিনে বসবাস করার জন্য ৩ ভাই সেখানে গিয়েছিলেন। বাফেলো পরিদর্শনের পর নায়াগ্রা জলপ্রপাত দর্শন করেই বাড়ি ফেরার পথে তাদের সে স্বপ্ন তছনছ হয়ে গেল।

সংবাদটি শেয়ার করুন