দেশের সংবাদ ফিচার্ড

কমলগঞ্জে মহাসমারোহে চলছে রাধাকৃষ্ণের ৭১তম ঝুলনযাত্রানুষ্ঠান

কমলগঞ্জে মহাসমারোহে চলছে রাধাকৃষ্ণের ৭১তম ঝুলনযাত্রানুষ্ঠান

মৌলভীবাজারের কমলগঞ্জের আলীনগর ইউনিয়নের আলীনগর চা বাগানের ঝুলনমন্ডপে মহাসমারোহে ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ-উৎসবের মধ্য দিয়ে চলছে ৬দিনব্যাপী শ্রী শ্রী রাধাকৃষ্ণের ৭১তম ঝুলনযাত্রা উৎসব।

রবিবার (৭ আগস্ট) আলীনগর শিব মন্দির সংলগ্ন ঝুলনমন্ডপে পূজা অর্চনার মাধ্যমে শুরু হয়েছে ৬দিনব্যাপী ঝুলনযাত্রা অনুষ্ঠান। চলবে শুক্রবার (১২ আগস্ট) পর্যন্ত। উপজেলার আলীনগর চা বাগানের সনাতনী চা শ্রমিকদের উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

শ্রী শ্রী রাধাকৃষ্ণের ঝুলনযাত্রা উপলক্ষ্যে দেশের বিভিন্ন স্থান থেকে সনাতনী ধর্মালম্বীসহ নানা ধর্ম ও বর্ণের হাজার হাজার লোকের সমাগম হয় এই ঐতিহ্যবাহী আলীনগর ঝুলনযাত্রা মন্ডপে। করোনার কারণে গত দুই বছর মেলার আয়োজন করা না হলেও এবছর মন্ডপের পাশে ৬ দিনব্যাপী বিশাল মেলা বসেছে। মেলার পাশাপাশি বসেছে বিভিন্ন রকমারী খাবারের দোকানও।

আলীনগর ঝুলনমন্ডপের ঝুলনযাত্রা সিলেট বিভাগের প্রাচীন ঝুলনযাত্রার একটি। ৭০বছর আগে থেকে এই মন্ডপে ঝুলনযাত্রা অনুষ্ঠিত হয়ে আসছে।

আলীনগর শ্রী শ্রী রাধাকৃষ্ণের ৭১তম ঝুলনযাত্রা উৎসব উদযাপন পরিষদের সভাপতি গনেশ পাত্র ‘সিবিএনএ’ কে জানান, আলীনগর ঝুলনমন্ডপের ঝুলনযাত্রা ধর্মীয় ভাবগাম্ভীর্য ও শান্তি-শৃঙ্খলার মধ্য দিয়ে উদযাপিত হচ্ছে। এবছর দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রচুর সনাতনী ভক্তবৃন্দের আগমন ঘটেছে। ঝুলনযাত্রা উপলক্ষে বিশাল মেলার আয়োজন করা হয়েছে। মেলাতে বিভিন্ন জাতিসত্তার প্রচুর মানুষের উপস্থিতি লক্ষ্য করা গেছে। পুলিশ প্রশাসনের পক্ষ থেকেও কঠোর নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে।

এদিকে আলীনগর চা বাগান ছাড়াও শমশেরনগর কালিবাড়ি, পাত্রখোলা চা বাগান মন্ডপসহ বিভিন্ন স্থানে শ্রী শ্রী রাধাকৃষ্ণের ঝুলনযাত্রা বিভিন্ন অনুষ্টানের মধ্য দিয়ে উৎযাপিত হচ্ছে। কমলগঞ্জ থানার পক্ষ থেকে ঝুলনযাত্রা উপলক্ষ্যে কঠোর নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন