বিশ্ব

করোনায় মৃত ৪৯ স্বাস্থ্য কর্মীর স্মরণে নীরবতা পালন করবে ব্রিটেন

করোনায় মৃত

করোনায় মৃত ৪৯ স্বাস্থ্য কর্মীর স্মরণে নীরবতা পালন করবে ব্রিটেন।

 

যুক্তরাজ্যের জাতীয় স্বাস্থ্য সেবাদানকারী (এনএইচএস) স্বাস্থ্যকর্মীদের যারা করোনাভাইরাস পরীক্ষা করিয়েছেন তাদের মধ্যে এক তৃতীয়াংশ আক্রান্ত। করোনার লক্ষণ থাকা প্রত্যক্ষ সেবাদানকারী স্বাস্থ্যকর্মী ও তাদের সংস্পর্শে থাকা পরিবারের লোকজনকে পরীক্ষা করা হয়েছে এমন ব্যক্তিদের সংখ্যা প্রায় ১৬ হাজার। এর মধ্যে ৫ হাজার ৭৩৩ জনের শরীরে করোনা পজেটিভ এসেছে। শতকরা হিসাব করলে দাঁড়ায় ৩৪ শতাংশ।

একই সাথে স্বাস্থ্য সেবা দিতে গিয়ে এ পর্যন্ত প্রথম সারির ৪৯ ডাক্তার, নার্স ও স্বাস্থ্য কর্মীর মৃত্যু হয়েছে। এই ক্রান্তিকালে স্বাস্থ্য কর্মীদের প্রশংসা, সম্মান ও স্মরণ করবে ইউনিয়নস।

মৃত এনএইচএস কর্মীদের স্মরণে সম্মান ও সমবেদনা জানাতে আর্ন্তজাতিক শ্রমিক স্মৃতি দিবস পালন করতে যাচ্ছে যুক্তরাজ্য। আগামী ২৮ এপ্রিল সকাল ১১ টায় এক মিনিটের নীরবতা পালন করবে দেশবাসী। ওই দিন করোনায় আক্রান্ত এনএইচএস এর ডাক্তার, নার্স ও পোর্টারসহ সকল স্বাস্থ্য কর্মীদের প্রতি শ্রদ্ধা জানাতে সকলের প্রতি আহবান জানান ইউনিয়নস। এতে সকলের অংশগ্রহণ করবেন বলে আশা করেন ইউনিয়নস।

রয়েজ কলেজ অফ মিডওয়াইভসের সাধারণ সম্পাদক গিল ওয়ালটন বলেছেন, আমরা আশা করেছি যে ২০২০ সালে নার্স ও মিডওয়াইফের আন্তর্জাতিক বর্ষ উদযাপিত করবো। তবে পরিস্থিতি এতটা ভয়াবহ রুপ নিয়েছে-এরই মাঝে তাদের সেবার প্রশংসা করি যা আমরা কল্পনাও করতে পারি না।

-বিডিপ্রতিদিন

সিবিএনএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন