বিশ্ব

করোনা: গণকবর খোঁড়া হচ্ছে নিউইয়র্কে

গণকবর
ড্রোন ক্যামেরা থেকে তোলা ছবি – রয়টার্স

করোনা: গণকবর খোঁড়া হচ্ছে নিউইয়র্কে অবিশ্বাস্যভাবে  যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বাড়ছেই। এই বিপুল সংখ্যক মৃতের সৎকারের জন্য গণকবর খুঁড়ছে নিউইয়র্ক সিটি কর্তৃপক্ষ।

বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে বলা হয়েছে, নিউইয়র্কের হার্ট আইল্যান্ড নামক স্থানে এই গণকবরের ব্যবস্থা করা হয়েছে। হার্ট আইল্যান্ডে ১৯ শতক থেকে বেওয়ারিশ ও সহায় সম্বলহীনদের লাশ দাফন করা হয়।

আলজাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, সাধারণত হার্ট আইল্যান্ডে প্রতি সপ্তাহে গড়ে ২৫ জনকে সমাহিত করা হয়। তবে গত কয়েকদিনে প্রতিদিন গড়ে ২৪ জনকে সমাহিত করা হচ্ছে সেখানে।

শুক্রবার বিবিসি অনলাইনের একটি প্রতিবেদনে ড্রোন থেকে তোলা ছবি প্রকাশ করা হয়েছে। তাতে দেখা যাচ্ছে, কয়েকজন ব্যক্তি সুরক্ষা পোশাক (পিপিই) পরে গণকবর খুঁড়ছে। পরে সারি সারি কফিন রেখে দেওয়া হচ্ছে সেসব কবরে।

আলজাজিরার প্রতিবেদনটিতে বলা হয়েছে, মৃতের সংখ্যা বেড়ে যাওয়ায় অতিরিক্ত কবর খননকারীদের নিয়োগ দিয়েছে নিউইয়র্ক শহর কর্তৃপক্ষ।

নিউইয়র্ক শহরের মেয়র বিল ডি ব্লাসিও অবশ্য বলেছেন, সংকটকালীন মুহূর্তে সাময়িকভাবে হার্ট আইল্যান্ডে করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তিদের সমাহিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

যে কোনো দেশের চেয়ে এখন নিউইয়র্কে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেশি। এ সংখ্যা প্রায় ১ লাখ ৬০ হাজার। পুরো যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৬২ হাজার। তাদের মধ্যে মৃত্যু হয়েছে ১৬ হাজার ৫০০ মানুষের। এর মধ্যে শুধু নিউইয়র্কে মৃত্যু হয়েছে ৭ হাজার মানুষের ফলেই করোনা: গণকবর খোঁড়া হচ্ছে নিউইয়র্কে ।

 

সিবিএনএ/এসএস

 


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven − two =