কানাডার সংবাদ ফিচার্ড

কানাডায় অন্টারিও আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা

কানাডায় অন্টারিও আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা

বিলম্বে অনুষ্ঠিত মহান বিজয় দিবসের সুবর্ণ জয়ন্তী ও মুজিব বর্ষ উপলক্ষে আলোচনা ও সাংষ্কৃতিক অনুষ্ঠান পালন করে বাংলাদেশ আওয়ামী লীগের প্রবাসী সংগঠন অন্টারিও আওয়ামী লীগ, কানাডা ।

মহান বিজয় দিবসের সুবর্ন জয়ন্তী ও মুজিব বর্ষ উপলক্ষে আলোচনা ও সাংষ্কৃতিক অনুষ্ঠান পালন করে বাংলাদেশ আওয়ামীলীগের প্রবাসী সংগঠন অন্টারিও আওয়ামীলীগ এক ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করেন।

বাংলাদেশ ও কানাডার জাতীয় সঙ্গীত এবং স্বাধীন বাংলাদেশের রুপকার, স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন পূর্বক অনুষ্ঠান শুরু হয়। এ উপলক্ষে বাংলাদেশ আওয়ামীলীগ অন্টারিও,কানাডা আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে অলংকৃত করেন কানাডায় নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার মান‍্যবর জনাব ড. খলিলুর রহমান, বিশেষ অতিথি ছিলেন একুশে পদক প্রাপ্ত কবি আসাদ চৌধুরী, শিক্ষাবিদ ড. মোজাম্মেল খান, সাবেক সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. আব্দুল আউয়াল। অন্টারিও আওয়ামীলীগের সভাপতি জনাব মোস্তফা কামালের সভাপতিত্বে , অনুষ্ঠানে শুভেচ্ছা ও স্বাগত বক্তব্য প্রদান করেন সাধারণ সম্পাদক লিটন মাসুদ। অনুষ্ঠান সঞ্চালনায় যুগ্ন সাধারণ সম্পাদক আবুল বাসার ও সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ চৌধুরী বিপ্লব।

বক্তারা মহান বিজয় দিবসের সুবর্ণ জয়ন্তীতে শতাব্দীর মহানায়ক হাজার বছরের শ্রেষ্ট সন্তান জাতির জনক বঙ্গবন্ধুর রাজনৈতিক, ব‍্যক্তিগত, মানবিক গুনাবলী, কুটনৈতিক সম্পর্ক, বলিষ্ঠ সাহসিকতার, পররাষ্ট্রনীতি এবং মানুষের প্রতি অগাধ বিশ্বাস ও ভালোবাসার দিকগুলো তুলে ধরেন।

বক্তারা আরও বলেন বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে প্রবাসে জননেত্রীর সৈনিকরা ঐক্যবদ্ধ যে কোন জাতীয় ইস‍্যুতে জননেত্রীর নির্দেশনা পালনে সংকল্পবদ্ধ, বঙ্গবন্ধুর শতবর্ষ ও বিজয় দিবসের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আলোচনায় প্রধান অতিথি তার প্রনবন্ধ বক্তব্যে তথ‍্য উপাত্ত সহ বঙ্গবন্ধু ও শেখ হাসিনা সরকারের উন্নয়ন ও অগ্রযাত্রার তথ‍্য তুলে ধরেন এবং মুজিব বর্ষে ও বিজয়ের সুবর্ণ জয়ন্তীতে জননেত্রীর হাতকে আরও শক্তিশালী করতে আহবান জানান, বক্তারা তাদের বক্তব্যে বঙ্গবন্ধু ও বাংলাদেশের পক্ষে সকলকে নিয়ে একহয়ে কাজ করার এবং প্রবাস থেকে নেত্রীর পক্ষে শক্তিশালী ভুমিক পালন করে যাবার দৃঢ় প্রত‍্যয় ব‍্যক্ত করেন, সেইসাথে কানাডায় বাংলাদেশ সরকার ও আওয়ামী লীগের বিরুদ্ধে যারা সড়যন্ত্রে লিপ্ত তাদের বিরুদ্ধে সোচ্চার হওয়ার অঙ্গীকার করেন।

বঙ্গবন্ধুর শতবর্ষ ও বিজয়ের সুবর্ণ জয়ন্তী নিয়ে আলোচনায় অংশগ্রহণ করেন বিশেষ অতিথি কবি আসাদ চৌধুরী,ড. মোজাম্মেল খান ড.আব্দুল আউয়াল, কানাডা আওয়ামীলীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মুহিবুর গোলাম রহমান , সৈয়দ আব্দুল গাফফার আওয়ামীলীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, সহ সভাপতি তোফাজ্জল আলী, অন্টারিও আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আব্দুল কাদের মিলু, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আমিন মিয়া, ক‍্যান বাংলা টিভির কর্নধার ড.হুমায়ুন কবির, অন্টারিও আওয়ামীলীগের সহ সভাপতি ইঞ্জিনিয়ার নওশের আলী, গোলাম মোস্তফা, জামাল উদ্দিন নান্নু, রাধিকারঞ্জন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মনির বাবু,পান্না আহমেদ, আব্দুল হাই সুমন, আন্তর্জাতিক সম্পাদক হাসনা হাসান দপ্তর সম্পাদক খালেদ শামীম, কোষাধ‍্যক্ষ মনজুরুল করিম রুবেল, কান্তি মাহমুদ, নির্বাহী সদস্য মুশফিকুর রহমান আকন্দ, মহিউদ্দিন আহম্মেদ বিন্দু, ইমাম হোসেন, মোস্তাফিজুর রহমান, নওশাদ উদ্দিন রতন, শাহিনুর কাসেম,উপদেষ্টা আফিয়া বেগম, কানাডা আওয়ামীলীগের ফকরুল ইসলাম মিলন, যুগ্ম সম্পাদক সেলিম জুবেরী, সাংগঠনিক সম্পাদক ইয়াহিয়া আহম্মেদ, মোর্শেদ আহমেদ মুক্তা, আমরুল ইসলাম, দপ্তর সম্পাদক শেখ জসিম উদ্দিন,সদস‍্য আব্দুল মান্নান, এ‍্যাডভোকেট কামরুল ইসলাম, ঝোটন তরফদার, সুকোমল রায়, কুইবেক আওয়ামীলীগের মঞ্জুরুল চৌধুরী, আব্দুর রহিম, এ‍্যাডভোকেট আলী আহমে , মহিলা আওয়ামীলীগের সভাপতি হাসিনা আক্তার জানু সহ আরও ছিলেন মোহাম্মদ হক, মোহাম্মদ ইসলাম, আব্দুস ছালাম, মেহেরিন খন্দকার ।

সঙ্গীত পরিবেশ করেন সাংষ্কৃতিক সম্পাদক ফারহানা শান্তা ও মৈত্রেয়ী দেবী।

এছাড়া আরও ছিলেন মোহাম্মদ হক, মোহাম্মদ ইসলাম, আব্দুস ছালাম খন্দকার, রীনা, শাহিন, সায়মা খন্দকার, জিনাত হোসেন, মেহেরিন খন্দকার, ওবায়দুর রহমান সহ আরও অনেকে।

বক্তারা আগামী নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করার জন‍্য আওয়ামী লীগের পক্ষে কানাডা থেকে এক হয়ে কাজ করার জন‍্য দৃঢ় সংকল্প ব‍্যক্ত করেন।





সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন