কানাডার সংবাদ

কানাডার অন্যতম শীর্ষ রাজনৈতিক নেতারা করোনায় আক্রান্ত


ক্যানাডার কনজারভেটিভ পার্টির নেতা এরিন ও’টুল এবং ব্লক ক্যুইবেকোয়া নেতা ব্ল্যানচেট উভয়েই করোনায় আক্রান্ত

কানাডার অন্যতম শীর্ষ রাজনৈতিক নেতারা করোনায় আক্রান্ত হবার খবর পাওয়া গেছে।  ক্যানাডায় কনজারভেটিভ পার্টির নেতা ও ক্যানাডার পার্লামেন্টে বিরোধী দলের নেতা এরিন ও’টুল (Erin O’Toole  ) এর করোনাভাইরাস (COVID-19)  পরীক্ষার পর পজিটিভ রেজাল্ট এসেছে গতকাল শুক্রবার। এরিন ও’টুল এবং তার পরিবারের সদস্যরা  কোভিড পরীক্ষা করিয়েছেন গত বৃহস্পতিবার ।এখানে উল্লখ্য যে , ইরিন ও’টুল মাএ গত তিন সপ্তাহ আগে আগষ্ট মাসে ৫৭% ভোট পেয়ে কানাডায় কনজারভেটিভ পার্টির নতুন নেতা নির্বাচিত হয়েছেন এবং  কনজারভেটিভ পার্টির সাবেক নেতা এন্ড্রু শিয়ারের স্হলাভিসিক্ত হলেন ।

এরিন ও’টুলের অফিসের এক বিবৃতিতে বলা হয়, কনজারভেটিভ পার্টির নেতা এরিন ও’টুলের স্ত্রী এবং সন্তানেরা (COVID-19)এর যে টেস্ট করেছিল এবং তাদের কোভিড-১৯ টেষ্টে নিগেটিভ হয়েছে । এমন পরিস্হিতিতে কনজারভেটিভ পার্টির নেতা এরিন ও’টুলকে স্ব-বিচ্ছিন্নতায় (Self isolation) থাকতে হবে কিছুদিন। এ ব্যাপারে এরিন ও’টুল (Erin O’Toole বলেন  যে, তিনি “ভাল বোধ করছেন এবং তিনি খুব স্বস্তি পেয়েছেন যে তার স্ত্রী এবং সন্তানেরা কোভিড পরীক্ষার পর তাদের নেতিবাচক (Negative) খবর হয়েছে ।

অফিসিয়াল বিরোধীদলীয় নেতা এরিন ও’টুল এর অফিসের এক স্টাফ  সদস্যের করোনা পজিটিভ হওয়ার পরেই বুধবার থেকেই এরিন ও’টুল স্ব-বিচ্ছিন্ন হয়ে থেকেছেন এবং শুক্রবার  তার নিজেরও করোনা  পরীক্ষা পজিটিভ হয়। এরিনও’টুল  দ্বিতীয় ফেডারেল বিরোধী দলের নেতা যার শুক্রবারে করোনা  পরীক্ষায় পজিটিভ হয়। এর আগে ব্লক ক্যুইবেকো নেতা ইযভেস-ফ্রানসোয়া ব্ল্যানচেট (Yves-François Blanchet ) এর করোনা পরীক্ষার পজিটিভ রেজাল্ট হয়েছিল । ইযভেস-ফ্রানসোয়া ব্ল্যানচেট এর স্ত্রী ন্যান্সি ডাজিলেরও করোনা  পরীক্ষায় পজিটিভ হয়। দলের পক্ষ থেকে একটি নোটিশে বলা হয়েছে যে ইযভেস-ফ্রানসোয়া ব্ল্যানচেট “পুরোপুরি ভাল”আছেন তবে তারা ক্যুইবেকের জনস্বাস্থ্যের নির্দেশনা অনুসরণ করবেন এবং ২৬ সেপ্টেম্বর পর্যন্ত শাউনিগানে তাঁর বাসভবনে স্ব বিচ্ছিন্ন থাকবেন।

ক্যানাডায় কনজারভেটিভ পার্টির নেতা ও পার্লামেন্টে বিরোধী দলের নেতা এরিন ও’টুল (Erin O’Toole  ) এর করোনাভাইরাস (COVID-19)  পরীক্ষায় পজিটিভ ঘোষণার অল্প সময়ের মধ্যেই ক্যুইবেক প্রিমিয়ার ফ্রান্সোয়া লেগু (Francois Legault )টুইটারে বলেছেন যে তিনি নিজেও সতর্কতার জন্য স্ব-বিচ্ছিন্ন ( Self -isolation) এ থাকবেন কারণ গত সোমবার করোনায় আক্রান্ত বিরোধী দলের নেতা এরিনও’টুলের সাথে ক্যুইবেক প্রিমিয়ার ফ্রান্সোয়া লেগু অটোয়ায় সাক্ষাৎ করেছিলেন ।

বিশেষভাবে উল্লেখ্য যে, কোভিড ১৯ এর শুরুতেই বলতে গেলে দেশের প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর স্ত্রী সোফি ট্রুডোও করোনায় আক্রান্ত হয়ে হাসাপাতালে চিকিৎসা নিয়ে ঘরে ফিরেছেন।

সূত্র : CTV ও CBC news ১৯ সেপ্টেম্বর 2920

 

 

সিএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

 

সংবাদটি শেয়ার করুন