কানাডার সংবাদ ফিচার্ড

মন্ট্রিয়লের  হিন্দু মন্দিরে বিগ্রহ প্রতিষ্ঠার বার্ষিক উৎসব ও উদয়াস্ত হরিনাম সংকীর্তন

 

মন্ট্রিয়লের  হিন্দু মন্দিরে বিগ্রহ প্রতিষ্ঠার বার্ষিক উৎসব ও উদয়াস্ত হরিনাম সংকীর্তন

গত ১৭ জুলাই ও ১৮ জুলাই শনিবার / রবিবার,  বাংলাদেশ হিন্দু মন্দির, ৩০৪২ এলা‌র্ড, মন্ট্রিয়লে,  অত্যন্ত ভক্তিমিশ্রিত আনন্দঘন পরিবেশে  বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে এবং স্বাস্হ্যবিধি মেনে ভক্তমন্ডলী / দর্শকশ্রোতার উপস্থিতিতে  দু’দিনব্যাপী ভক্তিমিশ্রিত ক্রিয়াকলাপ ও অনুষ্ঠানসূচির মাধ্যমে মন্দিরে বিগ্রহের প্রাণ প্রতিষ্ঠার বার্ষিক উৎসব পালন করা হয়।

প্রথম দিন ১৭ জুলাই শনিবার  সন্ধার পর কৃষ্ণভক্ত নিধূ রঞ্জন দাসের পরিচালনায় ভক্তিমিশ্রিত ক্রিয়াকলাপের মাধ্যমে অধিবাস অনুষ্ঠান পালন করা হয়। দ্বিতীয় দিন ১৮ জুলাই রবিবার ভোর ৫ থেকে রাত্র ৯: ৩০ পর্যন্ত সারাদিনব্যাপী উদয়াস্ত হরিনাম সংকীর্তন ও বিশেষ পূজার আয়োজন করা হয়েছিল।

২য় দিন বিভিন্ন কীর্তনীয়া দল অত্যন্ত ভক্তিমিশ্রিত ভাবগম্ভীর ও আনন্দঘন পরিবেশে সারাদিনব্যাপী বিশ্বের মঙ্গলের জন্য এবং জীব ও জগতে মঙ্গল ও কল্যাণ কামনায় হরিনাম সংকীর্তন পরিবেশন করেন। “হরে কৃষ্ণ হরে কৃৃষ্ণ কৃষ্ণ কৃষ্ণ হরে হরে…..” সারাদিনব্যাপী বিভিন্ন কীর্তনীয়া দল কর্তৃক এ হরিনাম মহামন্ত্র ১৬ নাম / ৩২ অক্ষর সম্বলিত সূরের মোর্ছনায় এবং ভক্তবৃন্দের ঢলের মাঝেই চারিদিকে যেন মঙ্গলধ্বনির জোয়ার বহমান ছিল। ভক্তমন্ডলী / দর্শকশ্রোতাদের জ্ন্য   দূ’দিনব্যাপী প্রসাদের ব্যবস্থা করা হয়েছিল। এদিকে হিন্দু মন্দিরের উন্নয়নে হিন্দু মন্দির কমিটির ও মন্দিরের ত্যাগী কর্মীদের Pandemic এর সময়েও বিভিন্ন উন্নয়নমূলক কার্যকলাপ উপস্হিত ভক্তমন্ডলী / দর্শকশ্রোতাদের নজর কেড়েছে এবং  খুবই প্রশংসিত হয়েছে।

কীর্তনের পবিত্র অনুষ্ঠানে প্রবাসী ছাড়াও বিভিন্ন দেশের মানুষ উপস্থিত হয়ে কীর্তন অবলোকন করেন।

 


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

 

সংবাদটি শেয়ার করুন