দেশের সংবাদ

চলতি মাসেই বঙ্গোপসাগরে নিম্নচাপ, হতে পারে ঘূর্ণিঝড়ও

বঙ্গোপসাগরে নিম্নচাপ

বঙ্গোপসাগরে নিম্নচাপ

 

এপ্রিলের যে কয়দিন বাকি আছে, প্রতিদিনই দেশের বিভিন্ন জেলায় ঝড়-বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। কোথাও দমকা থেকে ঝোড়ো হাওয়া, কোথাও শিলা বৃষ্টি এবং কোথাও কোথাও বজ পাতও হতে পারে। প্রাক-বর্ষার অংশ হিসেবে দেশের বিভিন্ন স্থানে কালবৈশাখীর পূর্বাভাসও দেওয়া হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, দেশের বিভিন্ন জেলার ওপর দিয়ে ঘণ্টায় ৫০ থেকে ৭০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। তা ছাড়া চলতি মাসের শেষের দিকে বঙ্গোপসাগরে একাধিক নিম্নচাপ এবং একটি ঘূর্ণিঝড় হতে পারে। আবহাওয়াবিদ ওমর ফারুক কালের কণ্ঠকে বলেন, খুলনা বিভাগ ছাড়া বাকি সাতটি বিভাগেই চলতি মাসের বাকি দিনগুলোয় ঝড়-বৃষ্টি থাকবে। শিলাবৃষ্টি ও বজ্রপাত হবে দেশের বিভিন্ন স্থানে।

আবহাওয়া অফিসের পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ বঙ্গোপসাগরে অবস্থান করছে। ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, সিলেট, চট্টগ্রাম, বরিশাল ও রংপুর বিভাগের অনেক জায়গায় আজ বুধবার দমকা ও ঝোড়ো হাওয়াসহ শিলাবৃষ্টি হবে।

 

লৌহজংয়ে ৫ মেট্রিকটন জাটকাসহ আটক ৬

jatka hilsha

মাওয়া নৌ-পুলিশ ফাড়ির ও লৌহজং উপজেলা মৎস্য বিভাগের যৌথ অভিাযানে ১টি ট্রাক ও ২টি ট্রলারসহ ৫ মেট্রিকটন জাটকা জব্দ করা হয়েছে। এ সময় অবৈধ জাটকা বহনের দায়ে ৬ ব্যক্তিকে আটক করা হয়।

লৌহজং উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মো. ইদ্রিস তালুকদার জানান, বুধবার ভোররাতে লৌহজংয়ের পদ্মার বিভিন্ন পয়েন্টে নৌ-পুলিশ ও উপজেলা মৎস্য বিভাগ যৌথ অভিযান চালিয়ে অবৈধ জাটকা ইলিশসহ ২টি ট্রলার জব্দ করে মাওয়া নৌ-পুলিশ ফাাঁড়ির ইনচার্জ পরিদর্শক সিরাজুল কবিরের নেতৃত্বে নৌ-পুলিশের একটি দল। পরে শিমুলিয়া ঘাট হতে অরো একটি ট্রাক জাটকা ইলিশসহ জব্দ করা হয়। ২টি ট্রলার ও ১টি ট্রাক হতে প্রায় ৫ মেট্রিকটন জাটকা উদ্ধার করা হয়। পরে এসব জাটকা মাদরাসার এতিম ও স্থানীয় গরিবদের মাঝে বিলিয়ে দেওয়া হয়। আটক ৬ ব্যক্তিকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জেল-জরিমানা করা হবে।

মাওয়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ সিরাজুল কবির জানান, ট্রলার দুটি পদ্মা নদী হতে রাতভর জাটকা ধরে মাওয়া মৎস্য আড়তের দিকে যাচ্ছিল বিক্রির উদ্দেশ্যে। আর ট্রাকটি শরিয়তপুর থেকে ঢাকার কারওরান বাজারে জাটকা নিয়ে যাচ্ছিল। এ সময় নৌ-পুলিশ ও মৎস্য বিভাগ যৌথ অভিযান চালিয়ে ৫ মেট্রিকটন জাটকাসহ ওই ট্রাক ও ট্রলার হতে ৬ ব্যাক্তিকে আটক করা হয়। পরে উপজেলা মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে এ সকল জাটকা গরিবদের মাঝে বিলিয়ে দেওয়া হয়।

সুত্রঃ কালের কন্ঠ

 

বাঅ/এফএইচ


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

 

সংবাদটি শেয়ার করুন