দেশের সংবাদ ফিচার্ড

জিহাদের উচ্চতা ২ ফুট ৬ ইঞ্চি, পড়ছেন বিশ্ববিদ্যালয়ে

জিহাদ হাসান

জিহাদের উচ্চতা ২ ফুট ৬ ইঞ্চি, পড়ছেন বিশ্ববিদ্যালয়ে

মামুনুর রশিদ, ত্রিশাল (ময়মনসিংহ) ২ ফুট ৬ ইঞ্চি শারীরিক প্রতিবন্ধকতা নিয়ে অধম্য জিহাদ সবার কটু কথা পাশ কাটিয়ে ভর্তি হয়েছে কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে।

পটুয়াখালী জেলার দুমকী উপজেলার মো. ফারুক হোসেন ও রেহানা আক্তার দম্পতির ছেলে জিহাদ হাসান। জন্মের পর শারীরিক প্রতিবন্ধকতা নিয়েই বেড়ে উঠে। উচ্চতা তার ২ ফুট ৬ ইঞ্চি। জীবনে চলার পথে শারীরিক এই প্রতিবন্ধকতার জন্য নানা জনের হাসির পাত্র হয়েছেন অসংখ্যবার। তবু থেমে থাকেননি জিহাদ হাসান।

কষ্ট করে চালিয়ে গেছেন পড়াশোনা। প্রতিজ্ঞা করেছিলেন সফলতার মাধ্যমেই সবার কটু কথার জবাব দিবেন তিনি।

সব প্রতিবন্ধকতা জয় করে সাফল্যের সঙ্গে চলতি বছর গুচ্ছ ভর্তি পরীক্ষার পর ভর্তির সুযোগ পেয়েছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে।

রোববার (৬ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগে ২০২০-২১ সেশনে ভর্তি হন জিহাদ হাসান।

অদম্য মেধাবী জিহাদ হাসান ঢাকা বোর্ড থেকে ২০১৮ সালে ৪.৮৭  জিপিএ নিয়ে এসএসসি এবং ২০২০ সালে ৪.২৫  জিপিএ নিয়ে এইচএসসি পাস করেন। সাফল্যের ধারাবাহিকতায় এবার তিনি উচ্চশিক্ষা অর্জন করতে কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন।

জিহাদ হাসান বলেন, আমার দুচোখে অনেক স্বপ্ন আছে। ভবিষ্যতে আমি লেখাপড়া শেষ করে দেশের সেবা করতে চাই। লক্ষ্য আমার বিসিএস ক্যাডার হওয়া। জীবনযুদ্ধে জয়ের পথেই এগিয়ে যেতে চাই।

তিনি আরও বলেন, শারীরিক এই প্রতিবন্ধকতার জন্য নানা জনের নিকট হাসির পাত্র হলেও জীবনযুদ্ধে বাবা-মা সহ পরিবারের সমর্থন ছিল সবসময়ই। পড়াশোনা চালিয়ে যেতে সব সময় তারা উৎসাহ জুগিয়েছেন। বিশেষ করে আমার চিকিৎসক বড় বোন আমাকে সাহস দিয়েছেন ও সাপোর্ট করেছেন সবসময়। বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পেরে স্বপ্নজয়ের পথে আরও এক ধাপ এগিয়ে যেতে পারলাম। আমার সুন্দর ভবিষ্যতের জন্য সবার কাছে দোয়া চাই।

দৃঢ় প্রত্যয়ূ জিহাদ হাসান তার স্বপ্নকে ছুঁতে পারবে এই প্রত্যাশা নজরুল বিশ্ববিদ্যালয় এর শিক্ষক, শিক্ষার্থী সবার।


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন