দেশের সংবাদ

ডেঙ্গু রোগী বাড়ছে দিন দিন, মশা মারার ওষুধ নেই সিটি করপোরেশনে!

ডেঙ্গু রোগী বাড়ছে দিন দিন

 

ডেঙ্গু রোগী বাড়ছে দিন দিন! করোনা মহামারির মধ্যে দেশে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ৩শ’ ছাড়িয়েছে। এমন পরিস্থিতিতে ওষুধ সংকটে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। ফরমুলেশন প্রক্রিয়া শেষ করতে না পারায় ভারত থেকে আমদানি করা ওষুধ ব্যবহার করতে পারছে না ডিএসসিসি কর্তৃপক্ষ।

যদিও মেয়র বলছেন, পহেলা জুন থেকে মশক নিধন কর্মসূচি শুরু হবে পুরোদমে।

করোনার আতঙ্কে বাড়তি উদ্বেগ ডেঙ্গু। স্বাস্থ্য অধিদফতরের দেয়া তথ্য অনুযায়ী, গেল সাড়ে ৫ মাসে ডেঙ্গু রোগী ‘র সংখ্যা ৩ শতাধিক।

সময়টা এডিস নিধনে সর্বোচ্চ তৎপরতা দেখানোর। অথচ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ভাণ্ডারে এখন মশা মারার ওষুধ সংকট। গেল বছর ভারত থেকে ওষুধ তৈরির মূল উপাদান ম্যালাথিউন আমদানি করা হয়। এর সাথে ডিজেল ও এমএল সাইট্রোনেলার মিশ্রণে তৈরি হয় মূল ওষুধ। কিন্তু এ ফরমুলেশনের নিজস্ব প্রযুক্তি না থাকায় দু’দফা দরপত্র আহ্বান করেছে সংস্থাটি। ৬ মাসের বেশি সময়েও কার্যক্রম সম্পন্ন হয়নি।

গত বছরও উত্তর সিটি করপোরেশনের কাছ থেকে ২০ হাজার লিটার ওষুধ নেয় দক্ষিণ সিটি। যদিও নবনির্বাচিত মেয়র শোনালেন আশার কথা। পহেলা জুন থেকে ব্যাপকভাবে কর্মযজ্ঞে নামতে হবে।

ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, খুবই হতাশাব্যঞ্জক অবস্থা এখন আমাদের। এর থেকে আমাদের উত্তরণ করতে হবে।

এদিকে ডেঙ্গু শনাক্তে নগরীর মাতৃসদনসহ ২১টি স্বাস্থ্যকেন্দ্রে কিট সরবরাহ করার কথা জানালেন উত্তরের মেয়র।

আতিকুল ইসলাম বলেন, যেভাবে আমরা করোনার জন্য সচেতন হচ্ছি, সেভাবে ডেঙ্গুর জন্য সচেতন হলে অবশ্যই এ সমস্যা থেকে উদ্ধার হতে পারবো।

পাশপাশি ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতার বিষয়ে নগরবাসীকে সচেতন হওয়ার আহ্বান জানান তিনি।

সূত্রঃ সময় নিউজ

বাঅ/এফএইচ


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

 

সংবাদটি শেয়ার করুন