প্রবাসের সংবাদ ফিচার্ড

দালালের হাতে মৃত্যু বিদেশ যাওয়া  কিশোরের লাশ পাচ্ছে না বাবা-মা

দালালের হাতে মৃত্যু বিদেশ যাওয়া  কিশোরের লাশ পাচ্ছে না বাবা-মা

দালালের ফাঁদে পড়ে বিদেশ যাওয়া ১৬ বছরের কিশোর অসিমের মায়ের আর্তনাদে ভারি হয়ে উঠেছে শিবগঞ্জের মুখোরজান গ্রাম। অভিযোগ উঠেছে, গলাকাটা ভিসায় বিদেশে নেয়ার পর বৈধ কাগজপত্র চাওয়ায় অমানুষিক নির্যাতন করে অসিমকে হত্যা করেছে দালাল ওবায়দুল।

গরিব বাবা জসিম উদ্দিনের অভাবের সংসারে সুখ আনতে পার্শ্ববর্তী মিল্কিপুর গ্রামের মালয়েশিয়া প্রবাসী ওবায়দুলের সঙ্গে যোগাযোগ করে অসিম ও তার বাবা-মা। ভালো বেতনে বৈধভাবে মালয়েশিয়ায় চাকরি দেয়ার কথা বলে সাড়ে ৩ লাখ টাকা নেয় ওবায়দুল। ২০১৮ সালের ৮ই জানুয়ারি বুক ভরা আশা নিয়ে মালয়েশিয়ায় পাড়ি জমালেও হতভাগা অসিম বুঝতে পারে তাকে গলাকাটা ভিসায় অন্যের নাম ও ঠিকানা ব্যবহার করে মালয়েশিয়ায় নিয়ে আসা হয়েছে। পরে বাড়িতে বাবা-মাকে ফোনে জানায়, অন্যের পাসপোর্ট ভিসায় তার ছবি লাগিয়ে জালিয়াতির মাধ্যমে তাকে বিদেশে আনা হয়েছে। বাড়ির লোকজন ওবায়দুলকে কাগজপত্র ঠিক করে দেয়ার কথা বললে সে আরও ৪৫ হাজার টাকা দাবি করে। টাকা নেয়ার দীর্ঘ ১৮ মাস পেরিয়ে গেলেও কাগজপত্র ঠিক না করে উল্টো একের পর এক হয়রানি করে অসিমকে।

কাগজপত্র নেয়ার জন্য শেষমেশ ওবায়দুলের মেসে যায় অসিম। মারা যাওয়ার একদিন আগে অসিম মা রেশমাকে জানায় ওবায়দুলের সঙ্গে ঝগড়া হচ্ছে তার। রেশমা জানান, গত ১৮ই মে সকালে ছেলে অসিমের সঙ্গে তার শেষ কথা হয়। দুপুরের দিকে ফোন করে জানানো হয় তার সন্তান গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।

তার অভিযোগ, কাগজ চাওয়ায় ক্ষিপ্ত হয়ে অমানষিক নির্যাতন করে তার সন্তানকে হত্যা করেছে ওবায়দুল। এরপর লাশ দেশে পাঠানোর কথা বললে, ওবায়দুল বলে ৪১ হাজার টাকা লাগবে। তার কথামতো টাকা পাঠিয়ে প্রবাসী সন্তানের লাশের অপেক্ষায় প্রহর গুণতে থাকে বাবা-মা। কিন্তু মাস দুয়েক পর দালাল জানায়, ‘লাশ দেশে পাঠানো যাবে না, লাশের করোনা হয়েছে’। শিবগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান তোফায়েল আহমেদ সাবু বলেন, লাশ দেশে আনার জন্য অসিমের পরিবারকে প্রত্যয়ণপত্র দিয়েছি। এ ব্যাপারে শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে কুলসুম সম্পা জানান, দূতাবাস থেকে আমাদের কাছে কোনো তথ্য জানতে চাওয়া হয়নি। নিহতের আত্মীয়-স্বজনের সঙ্গে আমার কথা হয়েছে। তারা মরদেহ দেশে আনার জন্য আবেদন করলে জেলা প্রশাসকের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। -মানবজমিন

সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন