প্রবাসের সংবাদ

‘দেশ ও জাতি সি আর দত্তকে চিরদিন কৃতজ্ঞ চিত্তে স্মরণ করবে’


‘দেশ ও জাতি সি আর দত্তকে চিরদিন কৃতজ্ঞ চিত্তে স্মরণ করবে’

বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের অন্যতম সেক্টর কমান্ডার, , বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ এর প্রতিষ্ঠা কালীন সভাপতি বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি মুক্তিযুদ্ধ ও অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠার উজ্জ্বল ব্যক্তিত্ব মেজর জেনারেল সি আর দত্ত বীর উত্তম আজ বাংলাদেশ সময় ৯.৩০ এ যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পরলোকগমন করেছেন।

বীরউত্তম চিত্তরঞ্জন দত্ত এর স্মৃতি অম্লান অক্ষয় চিরঞ্জীব হোক। তাঁর মৃত্যুতে দেশে-বিদেশে শোকের ছায়া নেমে এসেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে মুক্তিযুদ্ধের অন্যতম সেক্টর কমান্ডার, অবঃ মেজর জেনারেল সি আর দত্ত বির উত্তম-এর মৃত্যুতে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক  সংগঠন-প্রতিষ্ঠান ও ব্যক্তিগতভাবে  বিনম্র শ্রদ্ধা ও গভীর শোক ও পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছেন।

বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি ও মুক্তিযুদ্ধকালীন ৪ নম্বর সেক্টরের কমান্ডার মেজর জেনারেল (অব.) চিত্ত রঞ্জন দত্ত (সি আর দত্ত) বীর উত্তমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ মঙ্গলবার প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে পাঠানো এক শোকবার্তায় তিনি এ শোক জানান।

শোকবার্তায় শেখ হাসিনা বলেন, মহান মুক্তিযুদ্ধে অনন্য অবদানের জন্য দেশ ও জাতি সি আর দত্তকে চিরদিন কৃতজ্ঞ চিত্তে স্মরণ করবে।

প্রধানমন্ত্রী মরহুমের আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

মঙ্গলবার সকাল ৯টার দিকে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সি আর দত্ত মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৩ বছর। হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাশ গুপ্ত মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

সি আর দত্তের জন্ম ১৯২৭ সালের ১ জানুয়ারি আসামের শিলংয়ে। তার পৈতৃক বাড়ি হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার মিরাশি গ্রামে। মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ণ অবদানের জন্য তাকে ‘বীর উত্তম’ খেতাবে ভূষিত করে সরকার।

সিএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

 

সংবাদটি শেয়ার করুন