প্রবাসের সংবাদ

নাইজেরিয়ায় শহীদ শেখ কামাল এর জন্মবার্ষিকী উদযাপিত


⇒ নাইজেরিয়ায় শহীদ শেখ কামাল এর জন্মবার্ষিকী উদযাপিত

নাইজেরিয়ায় বাংলাদেশ হাইকমিশনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জ্যেষ্ঠ পুত্র শেখ কামাল এর ৭১তম জন্ম বার্ষিকী ০৫ আগষ্ট ২০২০ পালন করা হয় যথাযোগ্য মর্যাদায়। অনুষ্ঠানসূচীর মধ্যে ছিল পবিত্র কোরআন তেলাওয়াত, শহীদ শেখ কামালের জীবনীর উপর প্রামাণ্য চিত্র প্রদর্শনী, আলোচনা সভা, জন্মদিনের কেক-কাটা এবং বিশেষ মোনাজাত।

আলোচনা পর্বে হাইকমিশনার জনাব মোঃ শামীম আহসান শেখ কামালের জীবনীর উপর আলোকপাত করতে গিয়ে বলেন যে, শেখ কামাল শুধুমাত্র একজন বীর মুক্তিযোদ্ধা ছিলেন না, তিনি ছিলেন বাংলাদেশের ক্রীড়া জগতের আধুনিক ধারার স্থপতি এবং সাংস্কৃতিক ব্যক্তিত্ব। ক্রীড়া ও সংস্কৃতি ক্ষেত্রে দেশে ও বিদেশে বাংলাদেশের অসামান্য সাফল্যের কথা তুলে ধরে হাইকমিশনার বলেন যে আগামী দিনগুলোতে এক্ষেত্রে শেখ কামালের অসাধারণ অবদান যুব সমাজকে প্রেরণা যোগাবে। জনাব আহসান মিশন কর্তৃক বছর ব্যাপী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম শতবার্ষিকী উদযাপনের কর্মসূচীর কথাও উল্লেখ করেন। মিশনের তৃতীয় সচিব জনাব মোহাম্মদ শাহ ইকরামুল হক এর সঞ্চালনায় আলোচনা পর্বে জনাব মোহাম্মদ শাহ ইকরামুল হক এবং কম্যুনিটি নেতা জনাব মো: আকবর হোসেনও বক্তব্য রাখেন।

শেখ কামালের জন্মদিন উপলক্ষ্যে অডিটরিয়ামটি উৎসবের সাজে সাজানো হয়। বেলুন, রঙ্গীন পোস্টার প্রভৃতি দিয়ে আকর্ষণীয়ভাবে সাজানো হলটি জন্মদিন পালনের একটি আনন্দঘন আবহ তৈরী করে। সবশেষে শহীদ শেখ কামাল, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাঁর পরিবারের শহীদ সদস্যবৃন্দ এবং মুক্তিযুদ্ধের শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। অনুষ্ঠানে মিশনের কর্মকর্তা-কর্মচারী, আমন্ত্রিত নাইজেরিয়ার অতিথিবৃন্দ এবং প্রবাসী বাংলাদেশীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে অতিথিদের আপ্যায়িত করা হয়।

 

সিএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন