প্রবাসের সংবাদ ফিচার্ড

নিউইয়র্কে আকবর হায়দার কিরনের দুটি বইয়ের মোড়ক উন্মোচন ও গুণীজন সম্মাননা

নিউইয়র্কে আকবর হায়দার কিরনের দুটি বইয়ের মোড়ক উন্মোচন গুণীজন সম্মাননা

নিউইয়র্ক: ৪ নভেম্বর বৃহস্পতিবার সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের জুইস সেন্টারে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে বিশিষ্ট সাংবাদিক আকবর হায়দার কিরনের সদ্য প্রকাশ হওয়া দুটি গ্রন্থ ‘জ্যাকসন হাইটস জার্নাল’ (অন্বয় প্রকাশ) ও ‘সেভেন ট্রেন ও কিছু পুরনো প্রেমের কবিতা’র (অনন্যা) মোড়ক উন্মোচন এবং এর উপর আলোচনা করেন নিউইয়র্কে বসবাসকারী কবি-সাহিত্যিকগণ। অনুষ্ঠানটি পরিচালনা ও সঞ্চালনা করেন মনিজা রহমান ও আইরিন রহমান।

এছাড়াও অনুষ্ঠানে শিল্পসাহিত্যের বিভিন্ন ক্ষেত্রে সার্বিক অবদানের জন্য গুণীজন সম্মাননা প্রদান করেছে ‘সাউথ এশিয়ান রাইটার্স এন্ড জার্নালিস্ট ফোরাম” (South Asian Writers & Journalists Forum)। সম্মাননা পেলেন প্রকাশনা প্রতিষ্ঠান অনন্যার প্রকাশক মনিরুল হক, শিশুসাহিত্যিক হুমায়ূন কবীর ঢালী, লেখক-সাংবাদিক মনিজা রহমান, ছবির কবি নেহার সিদ্দিকী, কবি-সাংবাদিক আকবর হায়দার কিরন এবং লেখক-সাংবাদিক শিব্বীর আহমেদ।

অনুষ্ঠানে আমেরিকায় বসবাসকারী বোদ্ধা ও গুণীজনরা বক্তৃতা ও আলোচনায় অংশ নেন এবং কবিতা পাঠ করেন। উপস্থিত গুণীজন ও নবীন-প্রবীণ কবিসাহিত্যিক ও সাংবাদিকদের মধ্যে ছিলেন টেলিভিশন ব্যক্তিত্ব বেলাল বেগ, প্রবীণ সাংবাদিক মোহাম্মদ উল্লাহ, অভিনেত্রী রেখা আহমেদ, রাজনীতিক নিজাম চৌধুরী, চিত্রশিল্পী রাগীব আহসান, কবি শামস আল মমিন, সাংস্কৃতিকজন শহীদ উদ্দিন, গীতিকার মাহফুজুর রহমান মাহফুজ, কবি হাসানআল আবদুল্লাহ, অভিনেতা খায়রুল আলম পাখি, ছড়াকার শামস চৌধুরী রুশো, প্রবীণ সাংবাদিক মাইনউদ্দিন আহমেদ, আবৃত্তিকার মিথুন আহমেদ, সাহিত্য একাডেমির মোশাররফ হোসেন, মুক্তধারার বিশ্বজিত সাহা, দ্য অপটিমিস্টস-এর প্রতিষ্ঠাতা মোহাম্মদ চৌধুরী রানা, মাকসুদা সুলতানা, শারমীন রেজা ইভা, আবীর আলমগীর, আমেরিকান লেখক এলিজাবেথ অর্টিস, কবি ভায়লা সালিনা, শেলী জামান খান, রওশন হক, রোকেয়া দীপা, রোকেয়া আক্তার, ফেরদৌসী সুলতানা, নতুন প্রজন্মের জারিন মায়িশাসহ অনেকে।

সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন