প্রবাসের সংবাদ

নিউইয়র্কে করোনায় হেলাল খানের পিতাসহ আরও ৪ বাংলাদেশির মৃত্যু

মাওলানা আবদুন নুর

করোনায় আক্রান্ত হয়ে নিউইয়র্ক সিটিতে শনিবার চিত্রনায়ক হেলাল খানের পিতাসহ আরও ৪ বাংলাদেশির মৃত্যুর সংবাদ পাওয়া গেছে। এ নিয়ে যুক্তরাষ্ট্রে ১৯৮ বাংলাদেশির প্রাণ গেল।

বিএনপির কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য এবং জাসাসের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক চিত্রনায়ক হেলাল খানের বাবা মাওলানা আবদুন নুর মারা গেছেন। রবিবার ভোর রাত দেড়টায় নিউইয়র্ক সিটি সংলগ্ন লং আইল্যান্ডে গুড সমরিতান হাসপাতালে তার মৃত্যু হয় (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
মৃত্যুকালে তার বয়স হয়েছিল ১০০ বছর। যুক্তরাষ্ট্র জাসাসের সভাপতি আলহাজ্ব আবু তাহের হাসপাতালের উদ্বৃতি দিয়ে জানান, করোনায় আক্রান্ত হয়ে বেশ কদিন ধরেই তিনি ঐ হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। একই পরিবারের আরও কয়েকজন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।উল্লেখ্য, হেলাল খানও কয়েক সপ্তাহ থেকেই নিউইয়র্কেই রয়েছেন। তিনি তার বাবার আত্মার মাগফেরাত কামনায় সকলের দোয়া চেয়েছেন।এদিকে, আব্দুন নূরের মৃত্যুর সংবাদে গভীর শোক এবং শোক-সন্তপ্ত পরিবারের প্রতি সহমর্মিতা জ্ঞাপন করেছেন যুক্তরাষ্ট্র বিএনপি নেতা আকতার হোসেন বাদল, মাহফুজুল মাওলা নান্নু, যুবদল নেতা এম এ বাতিন, যুক্তরাষ্ট্র জাসাসের পক্ষে সভাপতি আলহাজ্ব আবু তাহের এবং সেক্রেটারি কাওসার আহমেদ, যুক্তরাষ্ট্র ছাত্রদলের নেতা মাজহারুল ইসলাম জনি প্রমুখ।

এছাড়াও হাসপাতাল এবং বাংলাদেশ সোসাইটির পক্ষ থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, ব্রঙ্কসের পার্কচেস্টারে বসবাসরত বিয়ানিবাজারের সন্তান ফরিদ আহমেদ সাইফুল (২৭) মন্টিফিউর হাসপাতালে, জ্যাকসন হাইটসে বসবাসরত যুক্তরাষ্ট্র ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গির এইচ মিয়ার বাবা মো. মহিউদ্দিন (৬৭) এলমহার্স্ট হাসপাতালে এবং প্রবাসের জনপ্রিয় সাংস্কৃতিক সংগঠন ‘বিপা’র সহ-সভাপতি বাবলী নেওয়াজ (৫৩) জ্যামাইকা হাসপাতালে ইন্তেকাল করেছেন।

জানা গেছে, ফরিদ আহমেদ সাইফুল কয়েক মাস আগে বাংলাদেশে গিয়ে পছন্দের মেয়েকে বিয়ে করেছেন। তাকে অভিবাসন মর্যাদায় যুক্তরাষ্ট্রে আনার আবেদনও করেছেন। এরইমধ্যে সবকিছু তছনছ করলো মহামারি আকার ধারণ করা করোনা।

সর্বশেষ তথ্য অনুয়ায়ী নিউইয়র্ক, নিউজার্সি, পেনসলিভেনিয়া, দেলওয়ারে, ভার্জিনিয়া, ম্যারিল্যান্ড, মিশিগান, ফ্লোরিডা, জর্জিয়া, লসএঞ্জেলেস, টেক্সাস প্রভৃতি এলাকায় কয়েক হাজার বাংলাদেশি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

 

 

সিবিএনএ/এসএস

 


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন