কানাডার সংবাদ ফিচার্ড

বঙ্গবন্ধু’র স্বপ্ন ছিল অসাম্প্রদায়িক বাংলাদেশ : তথ্য প্রতিমন্ত্রী

টরন্টো দুর্গাবাড়ী'র যুগপূর্তি উৎসব উপলক্ষে "প্রবাসে শারদীয় দুর্গোৎসব-২০২১" শিরোনামে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান এমপি

বঙ্গবন্ধু’র স্বপ্ন ছিল অসাম্প্রদায়িক বাংলাদেশ : তথ্য প্রতিমন্ত্রী

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল তার বাংলাদেশ হবে ক্ষুধা-দারিদ্রমুক্ত একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ। স্বাধীনতার পর পরই তিনি একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ নির্মাণের লক্ষ্যে কাজ শুরু করেন।

ডা. মুরাদ বলেন, শারদীয়া দুর্গাৎসব বাঙালি সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় আনন্দ উৎসব।  দুর্গাপূজা শুধু হিন্দু সম্প্রদায়ের উৎসবই নয়, এটি আজ সার্বজনীন উৎসবে পরিণত হয়েছে। সমাজে অন্যায়, অবিচার, অশুভ ও অসুর শক্তি দমনের মাধ্যমে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে আবহমানকাল ধরে হিন্দু সম্প্রদায় বিপুল উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে নানা উপাচার ও অনুষ্ঠানাদির মাধ্যমে দুর্গাপূজা উদযাপন করে আসছে।

গতকাল সন্ধ্যায় ৪৩৩ বার্চ মাউন্ট রোডের টরন্টো দুর্গাবাড়ী’র যুগপূর্তি উৎসব উপলক্ষে “প্রবাসে শারদীয় দুর্গোৎসব-২০২১” শিরোনামে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। পরে পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক হীরা লাল পাল এসময় প্রতিমন্ত্রীকে পূজামণ্ডব ঘুরে দেখান।

এর আগে বিকাল ৪টায় Ryerson University এর Ted Rogers School of Management বিল্ডিংয়ে অনুষ্ঠিতব্য ‘Digital Communication and Mass media’ শীর্ষক বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি।

অনুষ্ঠানে ডা. মুরাদ বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ ডিজিটাল ব্যবস্থা গ্রহণের মাধ্যমে যোগাযোগ স্থাপনের দ্বারা খুব দ্রুততার সাথে বিশ্বের যে কোন প্রান্তে উদ্ভাবিত প্রযুক্তি বা উদ্ভাবনী সম্পর্কে জানতে পারছি। আমাদের দেশেও তা ব্যবহার করে এগিয়ে যেতে সক্ষম হচ্ছে। তথ্য প্রযুক্তির সুবিধা গ্রহণ ও ব্যবহার করে জাতির পিতার সুযোগ্য কন্যার বলিষ্ঠ ও দূরদর্শী নেতৃত্বে ক্ষুধা-দারিদ্র্যতা মুক্ত বঙ্গবন্ধু’র স্বপ্নের ‘সোনার বাংলা’ গড়ে তুলবো ইনশাআল্লাহ।


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন