প্রবাসের সংবাদ

বঙ্গমাতার প্রতি গভীর শ্রদ্ধায় নাইজেরিয়ায় জন্মদিন পালিত

বঙ্গমাতার প্রতি গভীর শ্রদ্ধায় নাইজেরিয়ায় জন্মদিন পালিত

নাইজেরিয়ায় বাংলাদেশ হাইকমিশনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সহধর্মিনী বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব এর ৯০তম জন্ম বার্ষিকী ০৮ আগষ্ট ২০২০ পালন করা হয় গভীর শ্রদ্ধায়। অনুষ্ঠানসূচীর মধ্যে ছিল পবিত্র কোরআন তেলাওয়াত, শহীদ বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব এর জীবনীর উপর প্রামাণ্য চিত্র প্রদর্শনী, আলোচনা সভা এবং বিশেষ মোনাজাত।

শেখ ফজিলাতুন নেছার উপরে গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে নাইজেরিয়ায় বাংলাদেশের হাইকমিশনার জনাব মোঃ শামীম আহসান বলেন যে বঙ্গমাতার আদর্শ আগামী দিনগুলোতে বাঙ্গালি মহিলাদের কাছে জ¦লন্ত আদর্শ হিসেবে বিবেচিত হবে। জনাব আহসান বলেন যে – বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সাথে চিরদিন ছায়ার মতো থেকেছেন এবং বঙ্গবন্ধুকে বিভিন্ন রাজনৈতিক সংকটময় ও কঠিন মুহূর্তে সঠিক সিদ্ধান্ত গ্রহণে নীরবে সহায়তা করে গিয়েছেন। হাইকমিশনার আরো বলেন যে, বঙ্গমাতা শুধু জাতির পিতার সহধর্মিনী ছিলেন না, একই সাথে ছিলেন বাঙ্গালির মুক্তি সংগ্রামের অন্যতম অগ্রপথিক। মিশনের তৃতীয় সচিব জনাব মোহাম্মদ শাহ ইকরামুল হক এর সঞ্চালনায় আলোচনা পর্বে জনাব মোহাম্মদ শাহ ইকরামুল হক এবং কম্যুনিটি নেতা জনাব মো: আকবর হোসেনও বক্তব্য রাখেন।

অনুষ্ঠানের শেষ পর্বে শহীদ বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, পরিবারের সকল শহীদ সদস্যবৃন্দ ও মুক্তিযুদ্ধের শহীদদের আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির অব্যাহত সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। অনুষ্ঠানে মিশনের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন এবং কম্যুনিটির সদস্যরা ভার্চুয়াল অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

 

সিএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

 

সংবাদটি শেয়ার করুন