কানাডার সংবাদ

বাংলাদেশ ও কানাডার শিক্ষাপ্রতিষ্ঠানের ডিগ্রি যৌথভাবে চালুর উদ্যোগ

কানাডায় বাংলাদেশের নবনিযুক্ত হাইকমিশনার ড. খলিল রহমান

বাংলাদেশ ও কানাডার শিক্ষাপ্রতিষ্ঠানের ডিগ্রি যৌথভাবে চালুর উদ্যোগ

 রাজীব আহসান বুলবুল ।। কানাডায় বাংলাদেশের নবনিযুক্ত হাইকমিশনার ড. খলিলুর রহমান কানাডার শিক্ষাপ্রতিষ্ঠানের সঙ্গে বাংলাদেশি শিক্ষাপ্রতিষ্ঠানের যৌথভাবে ডিগ্রি চালুর উদ্যোগ নেয়া হচ্ছে বলে জানিয়েছেন। 

তিনি কানাডার বিভিন্ন প্রদেশের শিক্ষাপ্রতিষ্ঠান, স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়গুলোর সঙ্গে এ নিয়ে আলোচনা করে যাচ্ছেন বলে উল্লেখ করেছেন।

কানাডায় নবনিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার ড. খলিল রহমান  বলেন, এক্ষেত্রে সম্ভাবনা অনেক। তাই বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের সাথে গুরুত্বপূর্ণ বৈঠক অব্যাহত রেখেছি। আমি এ ব্যাপারে এখানকার গ্লোবাল অ্যাফেয়ার্স কানাডা এবং শিক্ষা মন্ত্রণালয়ের সাথে কথা বলে যাচ্ছি এবং দেশের সঙ্গে কাজ করে চলেছি।

তিনি বলেন, নিম্ন মধ্যবিত্ত এবং মধ্যবিত্ত পরিবারের ছেলেমেয়েরা যাতে করে কানাডায় বেশি করে আসার সুযোগ পায় এবং ডাবল ডিগ্রি ও যৌথ ডিগ্রির মাধ্যমে বাংলাদেশ ও কানাডার ইউনিভার্সিটিতে দুই বছর, বাংলাদেশের ইউনিভার্সিটিতে শিক্ষা শেষ করে আসার পর, শেষ দুই সেমিস্টার কানাডার ইউনিভার্সিটিতে শেষ করে তারা যেন কানাডার ওয়ার্ক পারমিট পায়, পার্মানেন্ট রেসিডেন্সি পায় এবং ফাইনালি তারা কানাডার সিটিজেনশিপ পায় এবং আলটিমেটলি আমাদের বাংলাদেশিদের সংখ্যা কানাডাতে বাড়ে সেই লক্ষ্যে কানাডার শিক্ষাপ্রতিষ্ঠানের সঙ্গে বাংলাদেশি শিক্ষাপ্রতিষ্ঠানের যৌথভাবে ডিগ্রি চালুর উদ্যোগ নেয়া হচ্ছে।

উল্লেখ্য, কানাডায় বর্তমান করোনা পরিস্থিতির মধ্যেও এমনকি ছুটির দিনেও অনলাইনের মাধ্যমে তিনি কানাডিয়ান কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে চলেছেন।


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

 

সংবাদটি শেয়ার করুন