কানাডার সংবাদ

কানাডায় ‘বাংলাদেশ মুসলিম ফিউনারেল সার্ভিসেস’ এর কার্যক্রম শুরু

বাংলাদেশ মুসলিম ফিউনারেল সার্ভিসেস

 

কানাডায় ‘বাংলাদেশ মুসলিম ফিউনারেল সার্ভিসেস’ এর কার্যক্রম শুরু ।। কানাডায় বসবাসরত বাংলাদেশি মুসলিম সম্প্রদায়ের সদস্যদের দাফন কার্য সহজ করতে ‘বাংলাদেশ মুসলিম ফিউনারেল সার্ভিসেস’ নামে একটি অলাভজনক সেবামূলক সংগঠন দেশটির অন্টারিও প্রদেশে তাদের কার্যক্রম শুরু করেছে।

আনুষ্ঠানিক কার্যক্রমের ঘোষণা দিয়ে সংগঠনটির পরিচালক মিডিয়া এন্ড কমিউনিকেশন মোঃ হানিফ বলেন, অন্টারিওতে বাংলাদেশি কানাডিয়ান মুসলিমদের পরামর্শ ও চাহিদার ভিত্তিতে ‘বাংলাদেশ মুসলিম ফিউনারেল সার্ভিসেস’ তার সদস্যদের দ্বারা পরিচালিত হবে। এটি একটি  কানাডিয়ান ফেডারেলি  ইনকর্পোরেটেড সংগঠন। সংগঠনটির কোনও সদস্য মারা গেলে তার দাফনের খরচসহ অন্যান্য সকল বিষয়গুলো মসজিদের সাথে সমন্বয় করে মৃতের পরিবারের জন্যে কাজটি বিধিসম্মত ও সহজভাবে সম্পন্ন করাই এই সংগঠনের উদ্দ্যেশ্য।

কানাডায় ‘বাংলাদেশ মুসলিম ফিউনারেল সার্ভিসেস’র কার্যক্রম শুরু যা সংগঠনের সাথে যুক্ত প্রতিটি সদস্যই স্বেচ্ছাশ্রমের বিনিময়ে কমিউনিটির জন্যে এই অত্যাবশকীয় সেবা প্রদান করবেন। কানাডায় ফিউনারেল খরচ বেশ ব্যয়বহুল এবং দিন দিন তা বাড়ছে। ‘বাংলাদেশ মুসলিম ফিউনারেল সারভিসেস’র সদস্য হয়ে যে কেউ তার বা তার পরিবারের প্রয়োজনের সময় এই সংগঠনটি থেকে আর্থিক এবং অন্যান্য লজিস্টিক সহযোগিতা পেয়ে থাকবেন।।

‘বাংলাদেশ মুসলিম ফিউনারেল সারভিসেস’ ধীরে ধীরে সকল প্রভিন্স গুলোতে তাদের কার্যক্রম সম্প্রসারণ করার  আশা ব্যাক্ত করেছে। সংগঠনের সাথে ইতোমধ্যে যুক্ত হওয়া সকল স্বেচ্ছাসেবক ও সদস্যদের আন্তরিক ধন্যবাদ জানিয়ে হানিফ বলেন, “সদস্য ও স্বেচ্ছাসেবীরাই  এই সংগঠনটির  প্রাণশক্তি”

সংগঠনটির সেবা পেতে তাদের ওয়েব সাইটে (www.bmfs.ca) গিয়ে সদস্য ফর্ম পূরণ করে আগ্রহীরা সদস্য হতে পারবেন।  সংগঠনটি সম্পর্কে অথবা ফিউনারেল বিষয়ে বিস্তারিত জানতে সংগঠনটির ওয়েব সাইট www.bmfs.ca যোগাযোগ করা যেতে পারে।

 

সিবিএনএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

 

সংবাদটি শেয়ার করুন