কানাডার সংবাদ ফিচার্ড

বাংলাদেশ হাই কমিশন মন্ট্রিয়লে কন্স্যুলার সেবা প্রদান

বাংলাদেশ হাই কমিশন মন্ট্রিয়লে কন্স্যুলার সেবা প্রদানে উপকৃত মন্ট্রিয়লবাসী

গত ১১-১২ জুন, ২০২২ দু’দিনব্যাপী কানাডাস্থ বাংলাদেশ হাই কমিশন মন্ট্রিয়লে কন্স্যুলার সেবা প্রদান করে প্রায় পাঁচশত বাংলাদেশী ক্যানাডিয়ানকে। হাই কমিশনের মিনিস্টার দেওয়ান হোসনে আইয়ুব এবং ফার্স্ট সেক্রেটারি (ভিসা এবং পাসপোর্ট) মিস শারমিন সুলতানার নেতৃত্বে সাতজনের একটি টিম অত্যন্ত দক্ষতার সহিত এই সেবা প্রদান করেন।

শান্তি ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে এই সেবা কার্যক্রম চলে এবং শেষ দিনে নির্ধারিত সময় শেষ হওয়ার পরেও রাত্রি ৮-৩০ মিনিট পর্যন্ত যারাই উপস্থিত ছিলেন সকলকেই মিশন সেবা প্রদান করেন। দুইদিন ব্যাপী পরিচালিত কন্স্যুলার সেবায় সাথে সেচ্ছাসেবক হিসেবে যারা হাই কমিশনের টীম এবং বাংলাদেশী কম্যুনিটিকে সহযোগিতা করেছেন তারা হলেন- সিবিএস-এর সভাপতি জিয়াউল হক জিয়া কামাল চৌধুরী, আবুল হোসেন দুলাল, ইয়াহইয়া আহমেদ, এনামুল হক ডাবলু, মজিবর রহমান, তানিয়া রহমান, তামান্না জাহিন, বদরুল আলম, ময়জুল ইসলাম, সাফিনা করিম, মাহবুবুল আলম, তমিজ উদ্দিন লিপন, মাহবুবুল হক, মাসু্‌দ, ফারহানা ও নুরুল আমিন। যারা লজিস্টিক সাপোর্ট দিয়েছেন বিশেষ করে নজরুল আলম শানু, সৈয়দ রহমত উল্লাহ এবং মাসুদ সিদ্দিকী সকলের প্রতি অসীম কৃতজ্ঞতা।

বাংলাদেশ হাই কমিশন মন্ট্রিয়লে কন্স্যুলার সেবা প্রদান করার কারণে মন্ট্রিয়লে বসবাসরত প্রবাসীদের অনেক উপকার হয়েছে। অটোয়ায় গিয়ে এই কর্ম সম্পাদন করতে অনেকেই প্রবাসের কষ্টকঠিন সময়ে কাজ বাদ দিয়ে প্রচুর সময় ও অর্থ ব্যায় করতে হতো যা করতে হয়নি। অনেকই এমন কাজের জন্য কৃতজ্ঞ জানিয়েছেন আয়োজক এবং বাংলাদেশ দূতাবাসকে। এমন কার্যক্রম অব্যাহত থাকবে এ প্রত্যাশা।

কম্যুনিটিকে এরকম একটি সেবা প্রদানের জন্য মান্যবর হাইকমিশনার ডঃ খলিল রহমান এবং তার টীম যাদের সেবায় মন্ট্রিয়বাসী ধন্য তাদের সকলকেই মন্ট্রিয়ল নিবাসী বাংলাদেশী ক্যানাডিয়ানদের পক্ষ থেকে  অসংখ্য ধন্যবাদ জানান জিয়াউল হক জিয়া।

 


 

এসএস/সিএ

 


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন