প্রবাসের সংবাদ

বিশেষ ফ্লাইটে সৌদি থেকে ফিরলেন ৪০৯ বাংলাদেশি


সৌদি আরবে আটকা পড়া ৪০৯ জন বাংলাদেশি নাগরিক দেশে ফিরেছেন। বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের (কভিড-১৯) কারণে তাঁরা সৌদি আরবে আটকা পড়েছিলেন বলে জানা যায়।

আজ শুক্রবার বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটযোগে সৌদি আরবের জেদ্দা থেকে তাঁরা সকাল ৮টা ৫০ মিনিটে দেশে পৌঁছেছেন। বাংলাদেশ বিমানের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সৌদি আরব থেকে করোনামুক্ত সার্টিফিকেট নিয়ে বিমানের বিশেষ ফ্লাইটে করে ৪০৯ জন বাংলাদেশি দেশে ফিরেছেন। বাংলাদেশ ও সৌদি সরকারের যৌথ প্রচেষ্টায় বিমানের বিশেষ ফ্লাইটে এই যাত্রীদের দেশে ফিরিয়ে আনা হয়েছে।

শাহজালাল বিমানবন্দর সূত্রে জানা গেছে, শুক্রবার সৌদি আরবের জেদ্দা থেকে ৪০৯ জন যাত্রী নিয়ে সকাল ৮ট ৫০ মিনিটে বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইট ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে অবতরণ করে। এরমধ্যে সৌদি প্রবাসী বাংলাদেশি শ্রমিকরাও রয়েছেন। এসব যাত্রী ঢাকায় পৌঁছলে বিমানবন্দর স্বাস্থ্য বিভাগের চিকিৎসক ও কর্মীরা তাদের স্বাস্থ্য পরীক্ষা করেন। যাত্রীদের প্রত্যেকের কাছে সৌদি আরবের করোনামুক্ত সার্টিফিকেট থাকায় ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দিয়ে তাদেরকে ছেড়ে দেওয়া হয় বলে বিমানবন্দর স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়।

 

সিএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন