দেশের সংবাদ ফিচার্ড

বৃদ্ধাশ্রমে তারুণ্য’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

বৃদ্ধাশ্রমে তারুণ্য’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

রানা আহম্মেদ অভি, ইবি। ইসলামী বিশ্ববিদ্যালয়ের অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী ও জনকল্যাণমূলক সংগঠন তারুণ্য’র ১৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী ব্যতিক্রমধর্মী আয়োজনের মাধ্যমে উদযাপন করা হয়েছে। শুক্রবার কুষ্টিয়ার শহরের ‘উদয় মা ও শিশু পূনর্বাসন কেন্দ্র’ এ দিনব্যাপী এই প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

কুষ্টিয়া শহরের সার্কিট হাউজ সংলগ্ন উদয় মা ও শিশু পূনর্বাসন কেন্দ্রে সকালে বৃদ্ধ মায়েদের সাথে নিয়ে কেক কাটার মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের আনুষ্ঠানিকতা শুরু হয়। এবারের ১৩তম প্রতিষ্ঠা বার্ষিকীটি ব্যতিক্রমভাবে পালন করে সংগঠনটি। সেখানে তারুণ্যর সদস্যরা সকাল থেকে বৃদ্ধাশ্রমের মায়েদের সঙ্গে খেলাধুলা, কেক কাটা ও আনন্দঘন সময় কাটান।

তারুণ্যের সাংগঠনিক সম্পাদক মোঃ মারুফ হোসেনের সঞ্চলনায় ও সভাপতি আশিফা ইসরাত জুঁই এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তারুণ্যের উপদেষ্টা প্রফেসর ড. মোঃ মাহবুবর রহমান, প্রফেসর ড. এ কে এম নাজমুল হুদা,  উদয় মা ও শিশু পূর্ণবাসন কেন্দ্রর পরিচালক আফরোজা ইসলাম মিষ্টি ও সভাপতি এম. ইফতেখার হোসেন মিঠু, তারুণ্যের প্রতিষ্ঠাকালীন সদস্য ও তৃতীয় সাধারণ সম্পাদক কামরুল ইসলাম রিপন, ৬ষ্ঠ সাধারণ সম্পাদক সাজেদুল ইসলাম রিমন। এছাড়া উপস্থিত ছিলেন তারুণ্যের বিভিন্ন স্তরের সাবেক ও বর্তমান দায়িত্বশীল ও সদস্যবৃন্দ।

এসময় তারুণ্যর উপদেষ্টাবৃন্দ তারুণ্য নিয়ে দীর্ঘ স্মৃতিচারণ করেন। তারুণ্যের দীর্ঘ ১৩ (তের) বছরের এই পথ চলায় মানবিক কাজসমূহের ভুয়সী প্রশংসা করেন তারা। সভাপতির বক্তব্যে আশিফা ইসরাত জুঁই এই ১৩ (তের) বছরের পথ চলায় যারা তারুণ্যকে এ পর্যায়ে নিয়ে আসতে সহযোগিতা করেছেন সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। যে লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে তারুণ্যের পথ চলা তা সামনের দিনগুলোতেও অক্ষুণ্ণ থাকবে সেই আশা ব্যক্ত করে সদস্যদের ধারাবাহিক সহযোগিতা বজায় থাকার প্রত্যাশা করেন। তারুণ্যের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম বলেন, এই কর্মসূচীর মাধ্যমে উপস্থিত তারুণ্যের সদস্যদের পিতা-মাতার প্রতি দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে উপলব্ধি আসবে।

উল্লেখ্য যে তারুণ্য একটি অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী ও জনকল্যাণমূলক সংগঠন, যা ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত। ‘অবারিত সম্ভাবনা নিয়ে জাগ্রত তারুণ্য’ প্রতিপাদ্য নিয়ে ২০০৯ সালের ২৯ জুলাই যাত্রা শুরু করে সংগঠনটি। বিশ্ববিদ্যালয়ের বুকে হাটিহাটি পা করে দীর্ঘ ১৩ বছরের পথচলা শেষে ১৪ (চৌদ্দ) বছরে পদার্পণ করলো আজ।

বৈষম্যহীন সমাজ গঠনে তারুণ্যর শক্তিকে কাজে লাগানো, তরুণদের স্বেচ্ছাসেবী মনোভাবসম্পন্ন করে গড়ে তোলা, নেতৃত্ব দক্ষতা তৈরি, সামাজিক উন্নয়নমূলক কাজ, শিল্প ও সাংস্কৃতিক মুল্যবোধ গঠনে বইপাঠ, প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় অংশগ্রহণ, বনায়ন, রক্তদান, শীতবস্ত্র বিতরণ ও অসহায় শিক্ষার্থীদের সহযোগিতা সহ নানাবিধ সামাজিক কাজ করে যাচ্ছে তারুণ্য।

 

এসএস/সিএ

 


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন